তিতাস কাজীর, “গানেরই দেশে ফেরা”…

“সুরের ছায়াতলে
বুকে পরম শান্তি মিলে,
সুর বিহীন হৃদয় আমার
পোড়ে বিষাদ অনলে।
সুরছন্দ বিহীন মনে যেন দারুণ খড়া,
তাইতো সুরের টানে আজ
গানেরই দেশে ফেরা”।– তিতাস কাজী , সুর ও সঙ্গীতকে অন্তরে লালিত করে বেড়ে উঠেছেন সেই কিশোর বয়স থেকেই। গান তার শৈশবসঙ্গী। গানের মাধ্যমে তিনি নিপাত করতে
ছেয়েছেন অত্যাচারের লেলিহান শিখা। তাই গানের কথায় সবাইকে একত্রে টেনে বলেছিলেন, “আমরা মিছিলের সন্তান”। সুরের মিছিলে ছিলো সবার আহবান।
স্বপ্ন সম্ভাবনাময় ; বিজয় সুখ চিত্তে ধারন করে গেঁথেছেন সুরের মালা। ১৯৯০ সালে গণসঙ্গীতের একটি এ্যালবাম প্রকাশ করেন; এ্যালবাম, ‘আমরা মিছিলের সন্তান’। এবং তিতাস কাজীর সঙ্গীতে বিভিন্ন ব্যান্ডও গান করেন। তিতাস কাজীর স্বপ্ন গুলো হঠাৎ তিক্ত কুয়াশার আঁধারে ঢাকতে শুরু করে। অত:পর সুস্থ জীবন সন্ধানে তিনি চলে যান যুক্তরাজ্যে। পৃথিবীর যে প্রান্তেই থাক দেশের মাটির মমতা তিনি ভুলতে পারেননি। মাটির সুর তাকে বারবার হাতছানি দিয়ে ডেকেছেন। সেই সুরের সুখ মিলনে দীর্ঘ ২৫ বছর পর তিতাস কাজীর গানেরই দেশে ফেরা।
তিতাস কাজীর স্বপ্ন বাস্তবনায় নতুন মিক্সড এ্যালবাম, ”গানেরই দেশে ফেরা”। দীর্ঘ প্রতিজ্ঞা আর সাধনা এবং প্ররিশ্রমের ফসল, ‘গানেরই দেশে ফেরা’। এই এ্যালবামে – মেলোডি, রক, মর্ডান ধাঁচের শ্রুতি মধুর ১০টি গান থাকবে। এই গান গুলো বাংলাদেশ এবং লন্ডন স্টুডিও তে উন্নত প্রযুক্তিতে রেকর্ডিং করা হয়েছে। এই এ্যালবামে সঙ্গীত পরিচালনা করেছেন জনপ্রিয় সঙ্গীত পরিচালকগণ। এ্যালবাম এর সঙ্গীত পরিচালকরা হলেন, ”লাবু রহমান, পার্থ মজুমদার, আশরাফ বাবু, রাজীব হোসাইন, বাপ্পা মজুমদার ও তিতাস কাজী। গানগুলো লিখেছেন, “সাদাফ হাসনাঈন মঞ্জুর, হেলাল ওয়াদুদ, পার্থ মজুমদার, লাবু রহমান এবং আসিফ ইকবাল। কন্ঠ দিয়েছেন, “এ. আই রাজু, মোল্লা বাবু, কামাল আহমেদ, সুমন শরীফ (ইউকে) ও কামরুন নাহার পুতুল (ইউকে)।
আগামী মাসেই ঢাকা এবং লন্ডনে এ্যালবাম এর উদ্ভোধন অনুষ্ঠান হবে। এই অনুষ্ঠানে  সঙ্গীত পরিচালক, শিল্পী এবং এ্যালবাম আয়োজকগণ অংশগ্রহণ করবেন।  তিতাস কাজী জানান, এই এ্যালবামের গান যারা শুনেছেন তারা মুগ্ধ হয়েছেন। “গানেরই দেশে ফেরা” এ্যালবামটি আমরা আন্তরিকতার সাথে ভালবাসা দিয়ে তৈরি করেছি। তাই এই এ্যালবাম নিয়ে আমরা আশাবাদী। “সঙ্গীতের প্রেমে মগ্ন হয়ে তিতাস কাজীর গানেরই দেশে ফেরাকে আমরা স্বাগত জানাই। ভালোবাসা আর সুরের স্পর্শে ভরে থাক তিতাস কাজীর জীবন। মন মোহনায় ফিরে আসুক তিতাস কাজীর তৃপ্ত সেই সুর।
অলংকরন – মাসরিফ হক…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: