Press "Enter" to skip to content

গানে গানে বিপিএল – ২০১৬…

গান আমাদের ঐতিহ্য বহনীয় বিনোদন। তাই যে কোন আয়োজন যেন সঙ্গীত ছাড়া অপূর্ণ।  আগামীকাল ৪ই নভেম্বর থেকে মাঠে গড়াতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসর। প্রতিটি দল এখন তাদের শেষ মুহূর্তের প্রস্তুতি নিয়ে ব্যস্ত। এরই মধ্যে তৈরি হয়েছে দলের ভক্ত ও খেলোয়াড়দের অনুপ্রেরণা দেওয়ার গান। সব দলই চেষ্টা করেছে তাদের নিজ এলাকার ঐতিহ্য, অর্জন ও নানা ধরনের সাংস্কৃতিক বিষয়কে গুরুত্ব দিয়ে গান তৈরির। এসব গানে কণ্ঠ দিয়েছেন দেশের জনপ্রিয় গায়ক-গায়িকারা। বাদ যায়নি ব্যান্ডও।
এবার বিপিএলে কোনো উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন থাকছে না। তাই মূল আয়োজনের জন্য কোনো নতুন থিম সংও নেই। গতবারেরটাই এবারও ব্যবহার করা হবে। গতবারের থিম সংয়ে কণ্ঠ দিয়েছিলেন কুমার বিশ্বজিৎ, কোনাল, লিজা ও তাসনুভা। এবার সেই গানটিই রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি খেলার যে দু-এক দিন বিরতি আছে, তখন দেশের শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক আয়োজনের কথা ভাবা হয়েছে। বিপিএলের গত আসরের থিম সং লিখেছিলেন ইশতিয়াক আহমেদ।
বিপিএলে এবার লড়ছে সাতটি দল। দলগুলোর ব্যবস্থাপক সূত্রে জানা গেছে, ঢাকা ডায়নামাইটসের জন্য গান তৈরি করেছে ব্যান্ড চিরকুট। রাজশাহী কিংসের বানানো থিম সংয়ে কণ্ঠ দিয়েছেন মমতাজ। একই গানে পাওয়া যাবে ব্যান্ড নেমেসিসকেও।
বরিশাল বুলসের জন্য নির্মিত থিম সংয়ে কণ্ঠ দিয়েছেন গায়ক আসিফ আকবর। রাজীব আহমেদের লেখা এই গানে সংগীতায়োজন করেছেন রাজীব হোসেন।
খুলনা টাইটানস তাদের থিম সংয়ে চমক হিসেবে রেখেছে ইনডালো ব্যান্ডের অন্যতম সদস্য জন কবিরকে। গানটির কথা লিখেছেন আসিফ ইকবাল।
চিটাগাং ভাইকিংস এবার নতুন কোনো গান তৈরি করেনি। গতবারের গানটি এবারও থাকবে কবির বকুলের লেখা ‘চিটাগাং ভাইকিংস—আঁরা চাটগাঁইয়া নওজোয়ান’ কথার গানে কণ্ঠ দিয়েছেন কুমার বিশ্বজিৎ। আফজাল হোসেনের পরিচালনায় এই গানের ভিডিওতে কুমার বিশ্বজিৎ ছাড়াও ছিলেন চট্টগ্রামের আরও তিন জনপ্রিয় সংগীতশিল্পী নকীব খান, নাসিম আলী খান ও পার্থ বড়ুয়া।
চিটাগাং ভাইকিংসের মতো কুমিল্লা ভিক্টোরিয়ানসও এবার নতুন কোনো গান তৈরি করেনি। ফুয়াদের সংগীত পরিচালনায় সেই গানে কণ্ঠ দিয়েছিলেন মিলা ও তাপস।
রংপুর রাইডার্সের থিম সংয়ে কণ্ঠ দিয়েছেন হৃদয় খান। এর সুর ও সংগীতায়োজনও তাঁর নিজের। গানটি লিখেছেন কবির বকুল।

” চার ছক্কার জয়োৎতালে
মেতে উঠুক গানের তালে।
সুরের হাওয়া বইছে যেন
আজ চারিদিক..
আনন্দ আয়োজনে এসেছে
বাংলাদেশ প্রিমিয়ারলীগ।
অলংকরন – গোলাম সাকলাইন…

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: