জনপ্রিয় ব্যান্ড এল আর বি-র রজতজয়ন্তী…

বাংলাদেশের জনপ্রিয়, রক এবং হার্ডরক সঙ্গীত ব্যান্ড দল “লাভ রান্‌স ব্লাইন্ড” (এলআরবি’র) এ বছরের এপ্রিলে প্রতিষ্ঠার ২৫ বছর পূর্তি হয়েছে। ২৫ বছর পূর্তি উপলক্ষে ব্যান্ডটি রজতজয়ন্তী উদযাপন করতে যাচ্ছে। রজতজয়ন্তী উপলক্ষ্যে বাংলাদেশের ইভেন্ট আয়োজক প্রতিষ্ঠান উইজার্ড শোবিজ আগামী ২০শে ডিসেম্বর ২০১৬ তারিখে ‘ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার বসুন্ধরা’-এর নবরাত্রি হলে “সিলভার জুবিলী সেলিব্রেশন কনসার্ট অব এল.আর.বি.” শীর্ষক একটি লাইভ কনসার্ট এর আয়োজন করছে।
গত ৭ই ডিসেম্বর,বুধবার বিকেলে ঢাকার গুলশানে মোবাইল ফোন সেবাদাতা প্রতিষ্ঠান রবির প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে “আইয়ুব বাচ্চু” বলেন, এদিন যাঁরাই অনুষ্ঠানটি উপভোগ করবেন তাঁরা এক নজরে এল আর বি’র ২৫ বছরের ভ্রমণ সম্পর্কে পুরো ধারণাই পেয়ে যাবেন। তিনি আরো বলেন, ‘ভালোবাসা ছাড়া সংগীতশিল্পীদের জীবনে বিশেষ পাওয়ার কিছুই নাই। ২৫ বছরের এই লম্বা সময়ে আমাদের অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে। বিনিময়ে আমরা পেয়েছি গানপাগল মানুষের ভালোবাসা। ভবিষ্যতে আমাদের ত্যাগ আরও বেশি থাকবে, বিনিময়ে শুধু চাই গান পাগল শ্রোতাদের ভালোবাসা। এসময় এল আর বি ব্যান্ডের দলনেতা আইয়ুব বাচ্চুর সঙ্গে উপস্থিত ছিলেন দলের বাকি চার জন সদস্য স্বপন (বেজ), মাসুদ (লিড গিটার), রোমেল (ড্রামস) ও শামীম (ব্যবস্থাপক)।
এল আর বি বাংলাদেশের একটি বিখ্যাত ও জনপ্রিয় রক ব্যান্ড দল। ১৯৯০ সালের ৫ই এপ্রিল এই কিংবদন্তি ব্যান্ডটি যাত্রা শুরু করে। পুরো নাম লাভ রান্‌স ব্লাইন্ড। শুরুতে ব্যান্ডটির নাম রাখা হয়েছিল লিটল রিভার ব্যান্ড। পরে এই নামটি পরিবর্তন হয়ে এখন হয়েছে লাভ রান্‌স ব্লাইন্ড। ব্যান্ডটির প্রাতিষ্ঠাতা আইয়ুব বাচ্চু। ১৯৯০-এর দশকের শুরুর দিকে এর যাত্রা শুরু, একটি ডবলস্ রক এ্যালবাম দিয়ে। এল আর বি’র প্রথম এই ডবলস্-টি বের হয়েছিল মাধবী এবং হকার নামে। এটি বাংলাদেশ এর ইতিহাসের প্রথম ডবলস্ এ্যালবাম। চলো বদলে যাই এল আর বি-র সবচেয়ে জনপ্রিয় গান। ২০০৯ সালে তারা নকিয়া মিউজিক ফেস্টিভ্যালে গান করে। ২০১১ সালের ২রা জানুয়ারি এল আর বি, নগরবাউল ও মাইলস ব্যান্ডের সাথে নকিয়া কনসার্টে গান করে। এল আর বি বাংলাদেশ ছাড়াও ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও আমেরিকা সফর করেছে।

তাদের প্রকাশিত ও সম্পাদিত অ্যালবাম সমূহ :

*স্টুডিও এ্যালবামসমূহ:
১. এল আর বি-১ (১৯৯২)
২. এল আর বি-২ (১৯৯২)
৩. সুখ (১৯৯৩)
৪. তবুও (১৯৯৪)
৫. ঘুমন্ত শহরে (১৯৯৫)
৬. স্বপ্ন (১৯৯৬)
৭. আমাদের (১৯৯৮)
৮. বিস্ময় (১৯৯৮)
৯. মন চাইলে মন পাবে (২০০১)
১০. অচেনা জীবন (২০০৩)
১১. মনে আছে নাকি নাই (২০০৫)
১২. স্পর্শ (২০০৮)
১৩. যুদ্ধ (২০১২)

*লাইভ এ্যালবামঃ
“ফেরারী মন” (১৯৯৬)

*সংকলিত এ্যালবামসমূহ :
১. গ্রেটেস্ট হিটস
২. কালেকশন অব এল আর বি।

ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারের নবরাত্রি মিলনায়তনে এলআরবি ব্যান্ডের এই কনসার্টটির আয়োজন করা হয়েছে। বিকেল পাঁচটায় শুরু হওয়া এই আয়োজন চলবে রাত দশটা পর্যন্ত। কনসার্টটির পৃষ্ঠপোষক রবি ইয়োন্ডার মিউজিক। রবির এই অ্যাপ ব্যবহারকারী ২০০ জন শ্রোতাকে লাকি প্রাইজ উপহার হিসেবে দেওয়া হবে দুটি করে সৌজন্য টিকিট। অনুষ্ঠানটির টিকিট সুপারশপ “স্বপ্ন’র” আউটলেটের যেকোনো ব্রাঞ্চ থেকে কেনা যাবে। অনলাইনে টিকেটটি কেনা যাবে “টিকেটচাই ডটকম” এই ঠিকানায়। জনপ্রতি টিকেটের মূল্য ধরা হয়েছে ৫০০ ও ১০০০ টাকা। শিক্ষার্থীদের ক্ষেত্রে প্রতি টিকেটে ৫০ শতাংশ ছাড় দেওয়া হবে। সিলভার জুবিলী সেলিব্রেশন কনসার্ট অব এল.আর.বি কনসার্টের টাইটেল স্পন্সর ‘রবি ইয়োন্ডার’, পাওয়ার্ড বাই স্পন্সর ‘অলটাইম’, কো-স্পন্সর ‘পেপসি’, ‘এ্যাকুয়াফিনা’, ও ‘বাংলা সপার্স ডট কম’।
মিডিয়া পার্টনার “দৈনিক বাংলাদেশ প্রতিদিন”, রেডিও টুডে”। – শাহারিয়ার হাসান…
অলংকরন – মাসরিফ হক…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: