প্রকাশিত হলো কণ্ঠশিল্পী সুচরিতা কর্মকার এর দু’টি এ্যালবাম…

গত ১৭ই জানুয়ারি ২০১৭, মঙ্গলবার, সন্ধ্যায় বাংলামটরস্থ সেভেনহিল রেষ্টুরেন্টে কণ্ঠশিল্পী সুচরিতা কর্মকার এর রবীন্দ্র সঙ্গীতের অডিও এ্যালবাম ‘প্রণমি তোমায়’ এবং আধুনিক গানের এ্যালবাম ‘স্বর্নালী স্বপ্ন’র মোড়ক উন্মোচন ও প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে শিল্পীকে শুভাশিষ জানিয়ে এ্যালবামটির মোড়ক উন্মোচন করেন প্রাক্তন পররাষ্ট্রমন্ত্রী ড. দীপু মনি, এম পি, প্রফেসর ড. খলিলুর রহমান, সাবেক সচিব ও গীতিকবি নুরুল হক, বিশিষ্ট রবীন্দ্র সঙ্গীতশিল্পী কামাল আহমেদ, পরিচালক, বাংলাদেশ বেতার, বিশিষ্ট কণ্ঠশিল্পী ডাঃ জগদানন্দ রায়, বিশিষ্ট সঙ্গীতানুরাগী ডাঃ গনেশ চন্দ্র কর্মকার। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন লেজার ভিশনের ব্যবস্থাপনা পরিচালক মাজহারুল ইসলাম, সাংস্কৃতিক জগতের বিশিষ্ট ব্যাক্তি ও বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লেজার ভিশনের চেয়ারম্যান একেএম আরিফুর রহমান। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ডাঃ দিপল অধিকারী।

উল্লেখ্য রবীন্দ্র সঙ্গীতের এ্যালবামের গানগুলি হলো- তোমায় গান শুনাবো, তুমি কি কেবলই ছবি, যে রাতে মোর, কেটেছে একেলা বিরহের বেলা, গহন কুসুম কুঞ্জ মাঝে, সংসার যবে মন কেড়ে লয়, তুমি রবে নিরবে, ভেঙ্গে মোর ঘরের চাবি, তাই তোমার আনন্দ আমার পর, মাঝে মাঝে তব দেখা পাই। আধুনিক এ্যালবামের গানগুলো হলো- আকাশের ঐ মিটি মিটি তারা, এই সুন্দর স্বর্নালী স্বন্ধ্যায়, ঘুম ঘুম চাঁদ ঝিকিমিকি তারা, দুটি মন আর নেই দুজনার, আজ গুন গুন গুন কুঞ্জে, আকাশে আজ রঙের খেলা, মধু মালতি ডাকে আয়, আকাশের হাতে আছে, আকাশ প্রদীপ জ্বলে, কত গান হারালাম।

অনুষ্ঠানের শুরুতে শিল্পী সমবেত সবাইকে খালি গলায় দু’টি গান শুনিয়ে সবাইকে আমন্ত্রন এবং চকিত করেন। যন্ত্র সঙ্গীত ছাড়া শুধু গলায় যে গান কতো মধুর করে উপস্থাপন করা যায় তা স্বয়ং শিল্পীসহ অন্যান্য বিশিষ্ট রবীন্দ্র সঙ্গীতশিল্পী কামাল আহমেদ এবং বিশিষ্ট কণ্ঠশিল্পী ডাঃ জগদানন্দ রায় তা প্রমান করেন। এ্যালবামটি প্রসঙ্গে কণ্ঠশিল্পী সুচরিতা কর্মকার বলেন, এই স্মরণীয় গানগুলো সুর-তাল সবকিছু ঠিক রেখে আমি গাইতে চেষ্টা করেছি জানিনা কতটুকু সফলভাবে গাইতে পেরেছি। আশা করি আমার কণ্ঠে গাওয়া রবীন্দ্র সঙ্গীত ও আধুনিক গানের এ্যালবামের গানগুলো শ্রোতাদের মুগ্ধ করবে।
অলংকরন – মাসরিফ হক…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: