ভারতীয় শাস্ত্রীয় নৃত্য সন্ধ্যা…

ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার এবং জগন্নাথ হলের যৌথ উদ্যোগে ‘ভারতীয় শাস্ত্রীয় নৃত্য সন্ধ্যা’ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়ে গেল গত ৪ঠা ফেব্রুয়ারী ২০১৭, রোজ শনিবার সন্ধ্যা ৭:০০ টায় জগন্নাথ হল উপাসনালয়ে, ঢাকা বিশ্ববিদ্যালয়।
উক্ত অনুষ্ঠানে ঢাকা ভারতীয় হাইকমিশন, ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টরের পরিচালক জয়শ্রী কুন্ডুর সভাপতিত্বে প্রধান অতিথির আসন অলংকৃত করেন অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, মাননীয় উপাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয়, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. মহুয়া মুখোপাধ্যায়, রবীন্দ্রচেয়ার অধ্যাপক, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ধন্যবাদ জ্ঞাপনে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. অসীম সরকার , প্রাধ্যক্ষ, জগন্নাথ হল, ঢাকা বিশ্ববিদ্যালয়।
অনুষ্ঠানটিতে নৃত্যের ছন্দে ও তালে দৃষ্টি নন্দন, মনোমুগ্ধকর, হৃদয় দোলানোর এক অপূর্ব পরিবেশ পরিলক্ষিত হয়। উক্ত অনুষ্ঠানটিতে নৃত্যের ছন্দে ও তালে দৃষ্টি নন্দন, মনোমুগ্ধকর, হৃদয় দোলানোর এক অপূর্ব পরিবেশ পরিলক্ষিত হয়। উক্ত অনুষ্ঠানে নৃত্যের তালে দর্শক হৃদয়ে আন্দোলিত করেন সুইটি দাস, অমিত চৌধুরী, রাছেল প্রিয়াংকা প্যারিস, দীপা সরকার, যৌথ নৃত্য পরিবেশন করেন বাবরুল আলম চৌধুরী এবং অনিন্দিতা রয়, আফিয়া বিনতে হালিম এবং জসীমউদ্দীন, সুইটি দাস রবীন্দ্র ভারতীয় বিশ্ববিদ্যালয় থেকে পোষ্ট গ্রাজুয়েট ডিগ্রী লাভ করেন এবং ‘নৃত্যাঙ্গন’ স্কুলে নৃত্যবিষয়ক শিক্ষা দান করেন। অমিত চৌধুরীও রবীন্দ্র ভারতীয় বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েট ডিগ্রী লাভ করেন এবং বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ডিপার্টমেন্ট অফ থিয়েটার এন্ড পারফরমিং স্টাডিজ – এ শিক্ষকতা করেন, রাছেল প্রিয়াংকা রবীন্দ্র ভারতীয় বিশ্ববিদ্যালয় থেকে পোষ্ট গ্রাজুয়েট ডিগ্রী লাভ করেন এবং পরবর্তীতে গার্দিয়া নত্যের উপর ডিপ্লমা ডিগ্রী অর্জন করেন। বর্তমানে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে নৃত্য বিভাগে শিক্ষকতা করেন। দীপা সরকার রবীন্দ্র ভারতীয় বিশ্ববিদ্যালয় থেকে (কথক) বিষয়ক পোষ্ট গ্রাজুয়েট ডিগ্রী লাভ করেন এবং বর্তমানে উক্ত বিষয়ের উপর পিএইচডি ডিগ্রীর জন্য পড়াশোনা করছেন। দীপা সরকার বিএএফএ ও অন্যান্য স্কুলে নৃত্যবিষয়ক শিক্ষা দান নিযুক্ত রয়েছেন। – রবিউল আউয়াল দুঃখ…
অলংকরন – মাসরিফ হক…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: