Press "Enter" to skip to content

প্রকাশিত হলো তাজরিন গহরের ‘একুশ আসে’…

“সেই যে গেলো ভাইটি আমার
সাঝের কুয়াশায়,
আজও আমার মায়ের ঘরে
কান্না শোনা যায়।”

– সে গানটির কথা মনে আছে?
একটি দেশাত্মবোধক গানে মায়ের প্রতি মাতৃভূমির প্রতি আহা! কি আকুল আবেদন। জন্ম আমার ধন্য হলো মাগো, এই বিখ্যাত গানটির মহান গীতিকার শ্রদ্ধেয় নয়ীম গহর। স্বাধীনতার ৪৫ বছর পর অমর নয়ীম গহরের লেখা গান নিয়ে এলেন উনার সু’কণ্ঠী কন্যা তাজরিন গহর। প্রকাশিত হয়েছে তাজরিন গহরের একক এ্যালবাম ‘একুশ আসে’। বর্তমান সময়ের সুপ্রতিষ্ঠিত সুরকার ও সঙ্গীত পরিচালক শান এর সুর ও সঙ্গীতে এ্যালবামটি নিয়ে আসছে জি সিরিজের অঙ্গ প্রতিষ্ঠান অগ্নিবীণা। গতকাল ২৬ ফেব্রুয়ারি রোববার প্রকাশনা অনুষ্ঠানের মধ্য দিয়ে বাজারে এসেছে এ্যালবামটি।

রাজধানীর বেইলি রোডের ক্যাফে থার্টি থ্রি রেস্টুরেন্টে তাজরিন গহরের মা, পরিবার এবং এ্যালবামের সাথে জড়িতদের নিয়ে এই প্রকাশনার আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে সঙ্গীতাঙ্গন এর প্রধান সম্পাদক এবং প্রকাশক শ্রদ্ধেয় আহসানুল হক, জি সিরিজের কর্ণধার সহ সঙ্গীতাঙ্গনের বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন। এই এ্যালবামে গান থাকছে ৭টি। কিছুদিন আগে ‘একুশ আসে’ গানটির মিউজিক ভিডিও প্রকাশ হয়েছে। লতা আশ্চার্য্য গানটির ভিডিও পরিচালনা করেছেন অনেক যত্ন করে।

এ্যালবাম এর অন্যান্য গানগুলোর হচ্ছে- নিয়ে গেছো ছায়াপথে, ইচ্ছেগুলো ইচ্ছে পাতায়, এ পথ সে পথ, বসন্তের হাওয়া, কাল রোববার (একক ও দ্বৈত)। দেশ বরেণ্য গীতিকার নয়ীম গহর ও জাহাঙ্গীর রানাসহ, সনেট, তানিয়া সুলতানার লেখা গান নিয়ে এ্যালবামটি সাজানো হয়েছে। তাজরিন গহর বলেন, ‘ স্বাধীনতার ৪৫ বছর পর বাবার লেখা গান নিজের কণ্ঠে প্রকাশ করেছি এ অনুভূতি ভিন্ন এক আনন্দ। এ কাজটি করার প্রধান উদ্দেশ্য ছিল- আমার বাবা সদ্যপ্রয়াত নয়ীম গহরের কিছু নতুন গান শ্রোতাদের উপহার দেওয়া। কিন্তু দুর্ভাগ্য, তা আর করা হলো না। তবে স্বাধীনতা সংগ্রামের ৪৬ বছর পর গীতিকার নয়ীম গহরের ভাষা আন্দোলনের প্রেক্ষাপট নিয়ে একটি দেশের গান থাকছে এই এ্যালবামে। আশা করি এ্যালবামের প্রতিটি গান শ্রোতা-ভক্তদের ভালো লাগবে।’

এ্যালবাম নিয়ে বেশ আশাবাদী এর সুরকার শানও। তিনি বলেন, ‘আমি অনেক আনন্দিত যে শ্রদ্ধেয় নয়ীম গহরের গান করতে পেরেছি। আমরা ৬ মাস সময় নিয়ে খুবই যত্ন করে এ্যালবামটি করেছি। তাজরিন আপাও অনেক পরিশ্রম করে আন্তরিকতার সাথে গানগুলো তুলেছেন। আশা করি গানগুলো সবার ভাল লাগবে।
এছাড়াও তাজরিন গহর আরও ভাল কিছু নিয়ে দেশের স্বনামধন্য শিল্পী এবং সঙ্গীতায়োজকদের সাথে একাধিক গান নিয়ে আসছেন।
একুশ আসে এ্যালবাম এর সকল গীতিকার, সুরকার,শিল্পী এবং যন্ত্রশিল্পীদের অভিনন্দন।

অলংকরন – গোলাম সাকলাইন…

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: