গত ৩১ বছরে ব্যান্ডদল অবসকিউর এর প্রথম বিদেশ যাত্রা…

ব্যান্ডদল অবসকিউর। ১৯৮৫ সালে খুলনায় এই ব্যান্ড দলটির যাত্রা শুরু। দেশে বহু কনসার্টে গান করেছেন দলটি। নিজ দলের এ্যালবাম ছাড়াও গান করেছেন বিভিন্ন মিক্সড এ্যালবামের জন্য। দলটির জনপ্রিয় গান ‘মাঝ রাতে চাঁদ যদি আলো না বিলায়’ গান সহ আরও অনেক গানই মানুষের মুখে মুখে।

অবাক করার মতো হলেও সত্যি যে, বহু কনসার্ট মাতিয়ে তোলা ব্যন্ডদল অবসকিউর এক এক করে দীর্ঘ ৩১ বছর দলটির যাত্রা বয়স হলেও দেশের বাহিরে কখনো গান করা হয়নি তাদের। তবে এই ধারাবাহিকতার অবসান ঘটিয়ে প্রথমবারের মতো বিদেশের মাটি অস্ট্রেলিয়াতে গান গাইতে যাচ্ছেন ব্যান্ড দলটি।
২৫শে মার্চ সাত জনের দল নিয়ে অস্ট্রেলিয়া যাচ্ছেন দলটির মূল কন্ঠশিল্পী সাঈদ হাসান টিপু। চলতি মাসের শেষ দিন থেকে এপ্রিল মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত দেশটির বিভিন্ন শহরে গান গাইবেন তাঁরা। অর্থাৎ- আগামী ৩১শে মার্চ ক্যানবেরাতে হবে তাদের প্রথম কনসার্র্ট। তারপর ১লা এপ্রিল নিউ ক্যাসেল, ২রা এপ্রিল সিডনিতে এবং ৮ই এপ্রিল অ্যাডিলেডে গাইবে অবস্কিওর।

দলটির মূল কন্ঠশিল্পী সাঈদ হাসান টিপু একা শো করার আমন্ত্রন অনেকবারই পেয়েছেন। কিন্তু ব্যান্ড দল ছাড়া তিনি একা বিদেশে শো করতে যেতে চান নাই। এবার দল নিয়ে বিদেশে যাওযার সুযোগ হলো। তাই প্রবাসী বাঙ্গালীদের সাথে বেশ ভালো সময় কাটাতে পারবেন ব্যন্ডদল অবসকিউর।
কনসার্ট শেষ করেই দেশে ফিরছে না দলটি। সবাই কয়েক দিন নিজেদের মতো করে সময় কাটাবেন তাঁরা। স্বাধীনতা দিবস উপলক্ষ্যে মূলত এই আয়োজন। তবে ১লা বৈশাখ উপলক্ষ্যে কয়েকটা কনসর্টে গাওয়ার সম্ভাবনা রয়েছে। কনসার্টগুলোর আয়োজক সেখানকার বঙ্গবঙ্গু ফাউন্ডেশন ও বঙ্গবঙ্গু পরিষদ।
অবসকিউর দলে এখন মূল গায়ক হিসেবে আছেন টিপু, বেজ গিটারে রাজু, লিড গিটারে শান্ত, ড্রামসে রিংকু,কিবোর্ডে শাওন ও শব্দ প্রকৌশলী আজম বাবু। – রবিউল আউয়াল দুঃখ…
অলংকরন – গোলাম সাকলাইন…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *