কাজী তিতাস এর সুরে ফাহমিদা নবী…

– কাজী তিতাস একজন সঙ্গীত প্রেমী, যার হৃদয়ে সু’মধুর সুরের দরিয়া। ভাবতে অবাক লাগে বাংলাদেশে যখন বিদেশী সঙ্গীতের হরদম চলছে, সবাই যখন পশ্চাৎ অনুকরণে ব্যস্ত ঠিক এই সময়ে কাজী তিতাস লন্ডনের মতো আধুনিক শহরে থেকেও বাংলা সঙ্গীতে নিজ মৌলিক গান সৃষ্টি ও সবার সামনে তুলে ধরার জন্য যুদ্ধ করে যাচ্ছেন। দেশ এবং দেশের প্রতি, দেশের সঙ্গীতের প্রতি মমতাবোধ না থাকলে প্রবাসের মাটিতে শত ব্যস্ততার মাঝে এমন সুন্দর সুর সৃষ্টি করা সম্ভব নয়। কাজী তিতাস এর আহবানে সাড়া দিয়েছেন অনেকেই এবার উনার ডাকে সারা দিলেন দেশের স্বনামধন্য সঙ্গীতশিল্পী ফাহমিদা নবী। ফাহমিদা নবী যার নামের সাথেই জড়িয়ে আছে সুরের অনেক বড় ভুবন।

সবাই স্বপ্ন দেখে, অনেকের কাছে পরিগনত হয় দ্বিবাস্বপ্নে। তবে স্বপ্ন বা কল্পনাই ভবিষ্যৎ জীবনের নতুন পথের সন্ধান দেয়। স্বপ্ন ভবিষ্যতের ছবি দেখিয়ে ব্যক্তিকে শক্তি ও সাহস যোগাতে পারে, যা শিল্প, সাহিত্য, সঙ্গীত ও নব নব আবিষ্কারের দ্বার উন্মোচনে সহায়ক। আবার কিছু স্বপ্ন স্বপ্নের চেয়েও স্বপ্নময়। আমরা কেউ স্বপ্ন, প্রেম, এবং ভালোবাসার বাইরে নয়। তেমনি কাজী তিতাস এর স্বপ্ন, প্রেম, এবং ভালোবাসা সঙ্গীত। সেই স্বপ্নেই গানের দেশে ফিরে, গানকে আপন করে বেঁচে আছেন তিনি।
সম্প্রতি, ফাহমিদা নবীর জন্য গান বাঁধলেন কাজী তিতাস।
ফাহমিদা নবীর কণ্ঠে, কাজী তিতাস এর সুরে ‘রাত ভোর হয়ে তুমিও ফিরে এলে’ শিরোনামের এই গানটি লিখেছেন কাজী তিতাস এবং সঞ্জয় মূখার্জী। সঙ্গীতায়োজন করেছেন, বিজয় মামুন।
লন্ডনের মনোরম দৃশ্যপটে গানটির মিউজিক ভিডিও পরিচালনা করেছেন, শিবলী হাসান এবং সহযোগীয় জাহীদ তারাফদার।

গানটির বিষয়ে কাজী তিতাস জানান, ফাহমিদা নবী আপা অনেক বড় একজন সঙ্গীতশিল্পী। তিনি আসলে আমাদের আগের এ্যালবাম এর টাইটেল গান ‘আজ আবার গানের দেশে ফিরে’ গানটি শোনার পর আমার টিউন তিনি পছন্দ করেন।
হঠাৎ আমি উনাকে বলি একটা গান করতে তিনিও রাজী হয়ে গেলেন। হৃদয়ে মিশে যাওয়ার মতো একটি গান করার চেষ্টা করেছি। যে গানটি শুনেছেন সবাই মুগ্ধ হয়েছেন। গানটি সবার পছন্দ হবে আশা করি। অনেক অনেক ধন্যবাদ ফাহমিদা আপাকে উনার সাথে কাজ করার সুযোগ দেওয়ার জন্য।

ফাহমিদা নবী তার স্ট্যাটাসে লিখেন, লন্ডনে গানের চিত্রায়নের কাজ করলাম কাজী তিতাস সুরে এবং তারই প্রজেক্ট আর জাহিদ তারাফদার এর স্টুডিও তে ও ক্যামেরায়। ভালো লাগলো কাজটা করে, বাকীটা অপেক্ষা,পুরো গানটার জন্য।

কাজী তিতাস এবং গানের সাথে জড়িত সবার এর হৃদয় বানী পৌঁছে যাবে শ্রোতাদের মনেমনে এই শুভকামনা আমাদের।
অলংকরন – গোলাম সাকলাইন…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: