ফরিদা ফারহানার কথায়, ফরিদ আহমেদ এর সুরে রুমানা ইসলাম এর বৈশাখীর গান…

“নতুন দিনের নতুন আলো
রাঙা নতুন সাজ,
নাগর দোলায় দুলছে যেন
সবারই মন আজ।”

– ফরিদ আহমেদ এদেশের একজন গুণী সঙ্গীত পরিচালক। যিনি অডিও, চলচ্চিত্র, নাটক এবং ম্যাগাজিন অনুষ্ঠানে অনেক যত্ন করে সঙ্গীত পরিচালনা করে থাকেন। তার সৃষ্টিশীল নান্দনিক সঙ্গীতায়োজন সকল শ্রোতাদের মুগ্ধ করে। এবার এই বৈশাখে সময়ের সম্ভাবনাময়ী গীতিকবি ফরিদা ফারহানার কথায়, ফরিদ আহমেদ এর সুরে ‘নতুন দিনের নতুন আলো রাঙা নতুন সাজ’ গানটিতে কণ্ঠ দিলেন রুমানা ইসলাম।
রোমানা ইসলাম শ্রদ্ধেয় খান আতাউর রহমান এর যোগ্য উত্তরসূরি। উনার কণ্ঠে ‘হায়রে আমার মন মাতানো দেশ’ একটি কালজয়ী গান। সেইসঙ্গে তারই কণ্ঠে দেশের গান ‘যদি আর দেখা নাই হয়’, ‘ভালোবাসি মাগো তোকে’, ‘সবুজ পাতায় সোনা রোদের ঝিকিমিক’ ও বেশ শ্রোতাপ্রিয়তা পেয়েছে।

সেই রুমানা ইসলাম এবারই প্রথম ফরিদ আহমেদ এর সুরে গান করলেন। এরইমধ্যে ফরিদ আহমেদের স্টুডিওতে রেকর্ডিং শেষ হয়ে গানটির মিউজিক ভিডিও নির্মাণ হয়েছে। ভিডিওটি নির্মাণ করেছেন আলমগীর এবং এর কোরিওগ্রাফি করেছেন ফারহানা চৌধুরী বেবী। মিউজিক ভিডিওটিতে রুমানা ইসলামের সঙ্গে পারফরমেন্স করেছেন বাংলাদেশ একাডেমি অব ফাইন আর্টসের শিল্পীরা। গত ২৮শে মার্চ মিউজিক ভিডিওটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে।

গানটি বৈশাখের গান তাই স্বাভাবিকভাবেই গানটির প্রতি ভালোবাসা, আন্তরিকতা শিল্পীদের একটু বেশী। রুমানা ইসলাম অনেক আবেগ দিয়ে, দরদ দিয়ে গানটি গেয়েছেন। এবারের বৈশাখে এটি একটি দৃষ্টান্তমূলক বৈশাখী গান হবে। আজ থেকে এই গানের সুরে সুরে মুগ্ধ হবেন সবাই।
অলংকরন – গোলাম সাকলাইন…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *