এই নববর্ষে লেজার ভিশন থেকে প্রকাশ হলো ‘সুফি আসমার আলী ও পারমিতা হক কঙ্কণ’ এর চারটি এ্যালবাম…

লেজার ভিশন বাংলা সঙ্গীতের একটি প্রতিশ্রুতিশীল প্রযোজনা প্রতিষ্ঠান।
তারা সবসময় চেয়েছেন বাংলা সঙ্গীত বিশুদ্ধ, সুন্দর এবং শ্রুতিমাধুর্য হোক।
তাই লেজার ভিশন এর কর্ণধার সকল শিল্পীদের সঙ্গীত স্বপ্নময়ী সম্ভাবনায় এবং সময় অসময়ে সর্বদা পাশে ছিলেন; এবং সহযোগী বন্ধু হয়ে পাশে থাকবেন।এ সময়ের অসংখ্য জনপ্রিয় শিল্পীর জন্ম হয়েছে এই প্রতিষ্ঠান থেকে।
অনেক নতুন প্রতিভাবান পথ খুঁজে পেয়েছেন লেজার ভিশন সহযোগীতায়। লেজার ভিশন সব সময়ই দেশের বিশেষ দিন গুলোতে এ্যালবাম প্রকাশ করে থাকেন।
তাই এই বৈশাখেও ভাল, সুন্দর গানের এ্যালবাম প্রকাশ করছেন এই স্বনামধন্য প্রতিষ্ঠান।
এই বৈশাখে উল্লেখযোগ্য চারটি এ্যালবাম প্রকাশ হয়েছে লেজার ভিশন থেকে।
কণ্ঠশিল্পী সুফি আসমার আলী এর তিনটি রবীন্দ্র সঙ্গীতের অডিও এ্যালবাম ‘পথ ভোলা’, ‘রাঙিয়ে দিয়ে যাও’, ‘প্রেমের জোয়ার’ এবং পারমিতা হক কঙ্কণ এর একটি নজরুল সঙ্গীত এর এ্যালবাম ‘অসীম পিয়াসা’।

সুফি আসমার আলী ছোটবেলা থেকেই একজন গানপ্রিয় মানুষ। খুব শৈশবেই পারিবারিক এবং পারিপার্শ্বিক পরিবেশের কারণে তার সঙ্গীতের প্রতি অনুরাগ জন্মায়। শিল্পীর জন্ম রাজশাহী জেলায় একটি সম্ভ্রান্ত পরিবারে।
সঙ্গীতের হাতে খড়ি হয় ১৯৭৩ সালে ওস্তাদ মোজাম্মেল হোসেন এর কাছে। রবীন্দ্রসঙ্গীত এর শিক্ষাগ্রহণ করেন জনাব শামসুজ্জামান, ড: সুব্রত মজুমদার, এবং ড: গোলাম মোর্শেদ সাহেবের কাছে।

অন্যদিকে পারমিতা হক কঙ্কণ একজন সম্ভাবনাময় সঙ্গীতশিল্পী। মায়ের প্রেরণায় তিনি সঙ্গীতশিক্ষা শুরু করেন। জন্ম রাজশাহীতে। রাজশাহী বিশ্ববিদ্যালয় এবং শিল্পকলা একাডেমী সহ বিভিন্ন সঙ্গীত শিক্ষকদের কাছে থেকে শিক্ষা নিয়ে সঙ্গীতের উচ্চশিক্ষা গ্রহণ করেছেন।
শিশুকাল থেকেই তিনি বেতার এর তালিকাভুক্ত শিল্পী এবং বাংলাদেশ টেলিভিশন সহ একাধিক বেসরকারি টেলিভিশন চ্যানেলে নিয়মিত সঙ্গীত পরিবেশন করে আসছেন।
বর্তমান তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় এর সঙ্গীত বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।

সুফি আসমার আলী এবং পারমিতা হক কঙ্কণ, এই দুই গুণী সঙ্গীতশিল্পীকে নিয়ে গত ১১ই এপ্রিল লেজার ভিশন এর সুন্দর সুর-সঙ্গীত এর প্রাণবন্ত এ্যালবাম এর মোড়ক উন্মোচন এবং প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়।
শিল্পদ্বয়কে শুভাশীর্বাদ জানিয়ে এ্যালবাম এর মোড়ক উন্মোচন করেন বিশিষ্ট সঙ্গীতজ্ঞ আজাদ রহমান।
অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিশিষ্ট সঙ্গীত ব্যক্তিত্ব ড. সুব্রত মজুমদার, শাহাদত হোসেন খান ,রিনাত ফাওজিয়া খাঁন, কণ্ঠশিল্পী সুফি আসমার আলী ও পরমিতা হক কঙ্কণ সহ আরো অনেকে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লেজার ভিশন এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মাজহারুল ইসলাম, সঙ্গীত জগতের বিশিষ্ট ব্যক্তি ও বিভিন্ন গণমাধ্যম এর সাংবাদিক বন্ধুরা। অনুষ্ঠান এর সভাপতিত্ব করেন লেজার ভিশন এর চেয়ারম্যান এ কে এম আরিফুর রহমান।

সুফি আসমার আলী এবং পরমিতা হক কঙ্কণ, এই দুই গুণী শিল্পীর সুর সুধায় ভরে উঠুক শ্রোতাদের হৃদয়।
লেজার ভিশন এর এই আয়োজন সফল হোক। সুর হোক সু’মধুর। বিশুদ্ধ সঙ্গীতের জোয়ারে সুন্দর শ্রুতিময় হোক বাংলাদেশ এর সঙ্গীতাঙ্গন।
অলংকরন – গোলাম সাকলাইন…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: