এই নববর্ষে একাধিক এ্যালবামে সুরের মিলন মেলা…

বছর ঘুরে এসেছে পহেলা বৈশাখ ;
চারিকেই এই নবান্নের আনন্দরূপ।
জীবনের হাজার ক্লান্তির মাঝে একটু প্রাণবন্ত একটু আনন্দ, একটু সুখের হাসি মন্দ কি?
বাঙ্গালী গান প্রিয় মানুষ। এই দেশে গানের হাজারো বৈচিত্র্য। যে কোন উৎসবে নতুন গানের অপেক্ষায় থাকেন শ্রোতারা।
এই বৈশাখেও প্রকাশ হয়েছে একাধিক গানের এ্যালবাম এবং মিউজিক ভিডিও।

লেজার ভিশন পহেলা বৈশাখ উপলক্ষে প্রকাশ করেছে ‘ফরিদ আহমেদ এর সুরে রুমানা ইসলাম এর বৈশাখী গান, কাজী শুভর একক এ্যালবাম ‘হৃদয়ে তুমি’। শুভর সুরে এ্যালবাম এর গানগুলোর সঙ্গীতায়োজন করেছেন মোহাম্মদ রাফি। এর পাশাপাশি প্রকাশ করছে সুফি আসমার আলীর তিনটি রবীন্দ্রসঙ্গীতের এ্যালবাম ‘পথ ভোলা’, ‘প্রেমের জোয়ার’ ও ‘রাঙিয়ে দিয়ে যাও’। আরও আছে পারমিতা হক কঙ্কনের নজরুল সঙ্গীতের এ্যালবাম ‘অসীম প্রিয়াসা’, তানজীব সারোয়ারের ‘এভাবেই’, এসএম বাবুর ‘চলছি একা’, সাঈদ শুভর ‘হৃদয়ে বাসা’, অমিত করের মিশ্র এ্যালবাম ‘সাতরঙ’ সহ বেশ কিছু এ্যালবাম ।

অন্যদকে সংগীতা প্রকাশ করছে কণ্ঠশিল্পী হাবিবের মিউজিক ভিডিও ‘ঘুম’, নির্ঝর ফিচারিং ‘ডাক পিয়ন’, সালমা, বিউটি ও ঐশির মিশ্র এ্যালবাম ‘প্রম সাধনা’, ও ‘মিনারের একক সহ বেশ কিছু এ্যালবাম।

বৈশাখী আয়োজন নিয়ে পিছিয়ে নেই জি-সিরিজ ও অগ্নিবীণা। এই দুই প্রতিষ্ঠান প্রকাশ করেছেন বেশ কিছু একক ও মিশ্র এ্যালবাম। এর পাশাপাশি থাকছে মিউজিক ভিডিও।

জিসান মাল্টিমিডিয়া থেকে প্রকাশ হয়েছে মোহনা এবং আহমেদ হুমায়ুন এর ‘এলোরে বৈশাখ’।

সাউন্ডটেক বৈশাখী আয়োজনে আছে ঐশীর একক এ্যালবাম ‘চিন্ত’। প্রদীপ সাহার কথায় এ্যালবাম গানগুলোর সুর করেছেন নাজির মাহমুদ। এবং আরো বেশ কিছু এ্যালবাম প্রকাশ পেয়েছে।
নববর্ষে সিএমভি প্রকাশ করেছে ভিন্ন ধাঁচের বেশ কিছু একক এ্যালবাম ও মিউজিক ভিডিও। সে তালিকায় আছে ইমরান-কনার দ্বৈত গান ‘কথা দাও তুমি’, পিন্টু ঘোষের ‘দুঃখ আহারে’, মিনারের ‘চোখ’, মালার ‘বন্ধু রে’,
শাওন গানওয়ালার ‘মন ভালো নেই’ ইত্যাদি।

সিডি চয়েসের বৈশাখী আয়োজনে আছে ইমরান-পড়শীর দ্বৈত এ্যালবাম ‘আবদার’-এর অডিও এবং মিউজিক ভিডিও। এ ছাড়া থাকছে জুয়েল মোর্শেদ ও পড়শীর দ্বৈত গান ‘মন ভুইলা’, অয়ন চাকলাদার-ইলমার ‘ভালোবাসা যায় কিনা’ মিউজিক ভিডিও।

ঈগল মিউজিক প্রকাশ হয়েছে শফিক তুহিনের ‘তোকে ছাড়া’, মিনার এর ‘কারণেঅকারণে’, মালার ‘লীলাবালি’ সহ বেশ কিছু একক গান ও মিউজিক ভিডিও। রবি ইয়োন্ডার মিউজিক প্রকাশ করছে শাফিন আহমেদ, হাবিব, বালাম, অর্ণব, হৃদয় খান, ব্যান্ড ওয়ারফেইজ, শূন্য ও নেমেসিসের গান।

ইমরানের ‘ধোঁয়া’ শিরোনামের মিউজিক ভিডিও প্রকাশ পেয়েছে ধ্রুব মিউজিক স্টেশন থেকে।

মাই সাউন্ড প্রকাশ হয়েছে আরফিন রুমির ‘তোমার মাঝে’, তৌসিফের ‘সারাটি জনম’ গানের ভিডিও। এ ছাড়া ‘গানবক্স’ অ্যাপ সহ বিভিন্ন অনলাইন এবং নতুন প্রতিষ্ঠান থেকে অনেক নতুন সঙ্গীতশিল্পী বৈশাখের গানের
এ্যালবাম প্রকাশ করেছেন।
সুরে সুরে আনন্দে ভরে উঠুক সবার হৃদয়।
শুভ নববর্ষ।।
অলংকরন – গোলাম সাকলাইন…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: