একসঙ্গে গান করলেন বাপ্পা মজুমদার এবং সঙ্গে সোনা মহাপাত্র…

বাপ্পা মজুমদারের, বাংলাদেশের একজন গুণী এবং জনপ্রিয় সঙ্গীতজ্ঞ। গায়ক, সুরকার, সঙ্গীতপরিচালক হিসেবে তার অনেক সুখ্যাতি রয়েছে। এ প্রজন্মের অনেক জনপ্রিয় শিল্পী বাপ্পা মজুমদারকে নিজের আইডল মানেন এবং দেশের অনেক জনপ্রিয় নারী কণ্ঠশিল্পী বাপ্পার সাথে গান করেছেন।
এবার বাপ্পা মজুমদার এর সঙ্গে প্রথমবারের মতো গানে কণ্ঠ দিলেন ভারতের জনপ্রিয় এক গায়িকা। তিনি কোক স্টুডিওর আলোচিত ‘রাঙ্গাবাতী’ গানের কণ্ঠশিল্পী সোনা মহাপাত্র।

আর্টিস্ট স্পীড নামক প্রজেক্টের প্রথম কাজ হিসেবে মুম্বাই গিয়ে এ গানটির সুর ও সঙ্গীতায়োজন করেছেন বাংলাদেশের বাপ্পা মজুমদার। বাংলাদেশে ক্রেইন্স এবং ভারতসহ সারা বিশ্বে এ গান বাজারজাত ও পরিবেশনা করবে সনি ডিএডিসি। একটি সংবাদ সম্মেলনে এর ঘোষণা দেয়া হয়।

গানটি গাওয়া হয়েছে বাংলা ও হিন্দি দুটি ভাষায়। বাংলা গানটির কথা লিখেছেন শাহান কবন্ধ। আর হিন্দি গানটি লিখেছেন বলিউডের অন্যতম জনপ্রিয় গীতিকার নুসরাত বাদার। এই গীতিকার দেবদাস ও রইস সহ বেশ কিছু বলিউড ছবির গান লিখেছেন।

বাংলা এবং হিন্দি ভাষায় তৈরি গান দুটির রেকর্ড হয় মুম্বাইতে। দুটোতেই কণ্ঠ দেন বাপ্পা ও সোনা। এর বাংলা গানটির শিরোনাম ‘বন্ধু রে’ আর হিন্দি গানটির নাম ‘সাওয়ারিয়া’।

এই গানটি দুই দেশের মধ্যে সঙ্গীতের সেতু তৈরিতে নতুন ভূমিকা রাখবে মনে করেন সঙ্গীতায়োজকরা। এবং এ ধরনের প্রজেক্টের সঙ্গে নিজেকে জড়াতে পেরে বেশ স্বস্তিও প্রকাশ করেছেন বাপ্পা মজুমদার।

এবারই প্রথম বাংলাদেশের কোনও শিল্পীর সঙ্গে কাজ করেছেন সোনা। গান দুটির অডিও এবং ভিডিও শিগগিরই বিশ্বব্যাপী প্রকাশ পাচ্ছে সনির ব্যানারে। সৃষ্টি সুখে উল্লাসে মেতে উঠুক সঙ্গীতভুবন।
অলংকরন – গোলাম সাকলাইন…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: