আবুধাবিতে সঙ্গীতানুষ্ঠান…

বাংলাদেশে গানের ঐতিহ্য হাজার বছরের। বাংলাদেশে যেভাবে গানের সীমাহীন স্বগৌরব বিস্তর তা পৃথিবীর অন্য কোন দেশে নেই। বাঙ্গালী গান প্রিয় সবসময়। বিনোদনের সবচেয়ে সুন্দর উপকরণ সঙ্গীত। গানের মাধ্যমে মানুষের মনের কথা সহজে তোলে ধরা যায় এবং মানুষও গানকে সহজে আপন করে নেয়।

গানপ্রিয় বাঙ্গালী যেখানেই থাকুক না কেন বাংলাদেশের সুর, গানের প্রতি তার মন পাগল থাকবেই। তাইতো প্রতিবছরই বাংলাদেশ থেকে শিল্পীরা বিভিন্ন দেশে ছুটে যায় প্রবাসী বাংলাদেশীদের গান শোনাতে।

বাংলাদেশের সঙ্গীত, সংস্কৃতি এখন সারা বিশ্বের কাছে পরিচিত। কারণ সারা বিশ্বেই রয়েছে বাঙালি। প্রবাসীদের অনুরোধেই নানা অনুষ্ঠান হয়ে থাকে বিভিন্ন দেশগুলোতে। এমনই একটি অনুষ্ঠানে যোগদান করতেই বর্তমানে আবুধাবিতে রয়েছেন জনপ্রিয় ফোক সম্রাজ্ঞী মমতাজ, দিনাত জাহান মুন্নী, নূর জাহান আলীম, তপন চৌধুরী। আরও সঙ্গে আছেন ক্লোজআপ কণ্ঠশিল্পী পুতুলসহ আরও অনেকেই। আবুধাবির উদ্দেশ্যে দেশ ছেড়েছেন তারা।

ইউএই মানি এক্সচেঞ্জের পৃষ্ঠপোষকতায় আজ ২৮ এপ্রিল এ কনসার্টটি অনুষ্ঠিত হতে যাচ্ছে আবুধাবির শারজায়। সম্পূর্ণ অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন জনপ্রিয় উপস্থাপিকা ও একুশে টেলিভিশনের অনুষ্ঠান প্রধান ফারহানা নিশো।

এভাবেই বাংলা গানের সুর ছড়িয়ে যাবে সারাবিশ্বে।
অলংকরন – গোলাম সাকলাইন…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: