মে দিবসে মিশ্র এ্যালবাম ‘চল মজদুর’…

আয়নাতে ঐ মুখ দেখবে যখন,
কপালের কালো টিপ পড়বে চোখে।
কিংবা
কত যে তোমাকে বেসেছি ভালো,
সে কথা তুমি যদি জানতে।

এমন কথামালার সাজানো প্রেম কিংবা প্রেম বিরহের গান নয়। অসংখ্য প্রেম ও দেশপ্রেমের অনেক জনপ্রিয় গানের সুরকার বাসুদেব ঘোষের সুরে এবার আয়োজন শ্রোতাদের জন্য ১লা মে দিবস উপলক্ষ্যে অডিও ও ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান কলেরগান মাল্টিমিডিয়ায় ‘চল মজদুর’ শিরোনামে একটি মিশ্র এ্যালবাম বাজারে এনেছেন। জনসচেতনতা মূলক ‘চল মজদুর’ শিরোনামের এই এ্যালবামটিতে মোট ৫টি গানে সাজানো হয়েছে। গানগুলোর ছন্দে ছন্দে রয়েছে শ্রমিকদের ঘাম জড়ানো কষ্টে সাজানো সমৃদ্ধশীল দেশ গড়ার অবদান গল্প।

কেউ মনে রাখেনা যাদের অক্লান্ত শ্রমের বিনিময় গড়ে উঠে সত্যিকার অর্থে একটি সমৃদ্ধশীল দেশ। কেই হলফ কিংবা ঘটাও করে তাদের অবদানের কথা স্বীকার করেনা। অথচ তাদের আজকের ভোগ বিলাসের জীবন সেই শ্রমিকদের ঘাম ঝড়ানো শ্রম।

গোলাম মোর্শেদর কথায় ‘চল মজদুর’ শিরোনামের এ্যালবামের গানে কন্ঠ দিয়েছেন ফকির আলমগীর, আগুন, বাসুদেব,পূর্ণ ও অপু। এ্যালবামের গানগুলোর শিরোনাম হলো ‘চল মজদুর’, ‘মে দিবস নয়’, ‘ঝড়াও মিছিল’, ‘মনে পড়ে মে’, ‘সকাল থেকে সন্ধ্যা’।

মে দিবসে এমন বৈচিত্রপূর্ণ শুধু শ্রমিকদের নিয়ে গানের এ্যালবাম এটাই প্রথম। এ্যালবামটি কলেরগানের নিজস্ব ওয়েব সাইট www.kolergaan.com এবং কলের গান ইউটিউব চ্যানেলেও পাওয়া যাবে। – রবিউল আউয়াল দুঃখ…
অলংকরন – গোলাম সাকলাইন…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: