Press "Enter" to skip to content

রবীন্দ্রজয়ন্তীতে শিল্পী মহাদেব ঘোষ এর এ্যালবাম প্রকাশনা অনুষ্ঠান…

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর এর জন্মজয়ন্তীতে লেজার ভিশন এর এ্যালবাম প্রকাশনা উৎসবে মুখরিত সন্ধ্যা। সবাই গানের মধুর সন্ধ্যায় সুরের শ্রুতিসুধায় মগ্ন ছিলেন। গানের এই উৎসব সবাইকে প্রশান্তচিত্তে মুগ্ধময় করে তোলেন।

অনেক স্বপ্নিল প্রত্যাশায় প্রকাশিত হয়েছে শিল্পী মহাদেব ঘোষ -এর ৫টি রবীন্দ্র সঙ্গীতের এ্যালবাম। লেজার ভিশনের আয়োজনে গত ৭মে ২০১৭, রবিবার সন্ধ্যায় শাহবাগ কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরীর শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৬তম জন্মজয়ন্তী উপলক্ষে জনপ্রিয় রবীন্দ্র সঙ্গীত শিল্পী মহাদেব ঘোষ এর গাওয়া পাঁচটি রবীন্দ্র সঙ্গীত এ্যালবামের মোড়ক উন্মোচন ও প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এ্যালবামের মোড়ক উন্মোচন করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বিশিষ্ট সাংবাদিক জনাব কামাল লোহানী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব ভূঁইয়া সফিকুল ইসলাম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বিশিষ্ট অভিনেতা জনাব সৈয়দ হাসান ইমাম, বিশিষ্ট সুরকার ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী শ্রী অনুপ ভট্টাচার্য সহ আরো অনেকে। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন লেজার ভিশনের ব্যবস্থাপনা পরিচালক মাজহারুল ইসলাম। উপস্থিত ছিলেন সঙ্গীতাঙ্গন এর প্রধান সম্পাদক ‘ আহসানুল হক ‘ এবং সাংস্কৃতিক জগতের বিশিষ্ট ব্যক্তিত্ব ও সাংবাদিকগণ। অনুষ্ঠানের শুরুতে অতিথিগণকে ফুলেল শুভেচ্ছা ও উত্তরীয় প্রদানের মাধ্যমে সম্মানিত করা হয়। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে শিল্পী স্বকন্ঠে রবীন্দ্রনাথের গান পরিবেশন এবং নৃত্য শিল্পীরা গানের সাথে নৃত্য পরিবেশন করে উপস্থিত দর্শকদের মাতিয়ে রাখেন। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ডালিয়া আহমেদ এবং সভাপতিত্ব করেন লেজার ভিশনের চেয়ারম্যান জনাব এ কে এম আরিফুর রহমান।

উল্লেখ্য শিল্পী মহাদেব ঘোষ-এর প্রকাশিতব্য রবীন্দ্রসঙ্গীতের ৫টি এ্যালবাম হল – কৃষ্ণকলি আমি তারেই বলি, আমার সকল দুখের প্রদীপ, আমার পরাণ যাহা চায়, হে চিরনূতন ও এমন দিনে তারে বলা যায়।

এ্যালবামের সঙ্গীতায়োজনে ছিলেন দূর্বাদল চট্টোপাধ্যায়, ভাস্কর রায়, রাহুল চ্যাটার্জী, দিলীপ রায়, গৌতম দাস ও দৌলতুর রহমান। রবীন্দধনাথের জনপ্রিয় এই গানগুলি রবীন্দ্র ভক্ত শ্রোতাদের মুগ্ধ করবে বলে শিল্পী মহাদেব ঘোষের বিশ্বাস। রবীন্দ্রনাথ এর সুর সমুদ্র এভাবেই বহমান থাকবে শ্রোতা থেকে শ্রোতার মনে, প্রজন্ম থেকে প্রজন্মতে।
অলংকরন – মাসরিফ হক…

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: