আজীবন সম্মাননা পাচ্ছেন শিল্পী শাহীন সামাদ…

নজরুল মেলাকে সামনে রেখে বুধবার অনুষ্ঠিত হলো এক সংবাদ সম্মেলন। এসময় বক্তব্য রাখেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। আই এফ আই সি ব্যাংক – চ্যানেল আই নজরুল মেলায় এ বছর আজীবন সম্মাননা পাচ্ছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের জনপ্রিয় নজরুল সঙ্গীতের শিল্পী শাহীন সামাদ।

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী উপলক্ষ্যে চ্যানেল আই এর অনুষ্ঠিতব্য এ মেলায় নজরুল সঙ্গীতের বরেণ্য এই শিল্পীর হাতে সম্মাননা তুলে দিয়েছেন।
গতকাল বুধবার দুপুরে চ্যানেল আইয়ের ভবনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষনা দেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। এ সময় উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম।
আরো উপস্থিত ছিলেন আই এফ আই সি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শাহ আলম সারোয়ার, শিল্পী শাহীন সামাদ ও বরেণ্য নজরুল সঙ্গীত শিল্পী আফরিন মল্লিক। সেসময় জানানো হয় যে, আজ বৃহস্পতিবার বিকেলে মেলার উদ্ভোধনী পর্বে অংশ নেবেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব, গনমাধ্যমের সম্পাদকবৃন্ধ, নজরুল বিশেষজ্ঞ ও নজরুল সঙ্গীত শিল্পীবৃন্দ সহ চ্যানেল আইয়ের পরিচালকগন।

এবারেও মেলায় ছিল ক্ষুদ্র ও কুটির শিল্প পণ্য স্টল সহ বিভিন্ন প্রতিষ্ঠানের ১৫টি স্টল। মুক্ত মঞ্চে সন্ধা ৭টা পর্যন্ত নবীন-প্রবীন শিল্পীদের পরিবেশনায় ছিল নজরুলগীতি। নৃত্যনাট্য, শিশুনিত্য, নজরুলের কবিতা, এবং নজরুলের রচনা থেকে পাঠ।
এর আগেও আইএফ আইসি ব্যাংক চ্যানেল আই নজরুল মেলায় সম্মাননা পেয়েছেন, সঙ্গীতের গুরু সোহরাব হোসেন, সুধীন দাস, সঙ্গীত শিল্পী ফিরোজা বেগম, নজরুল গবেষক রফিকুল ইসলাম, শিল্পী খালিদ হোসেন, ফেরদৌসি রহমান,মুস্তফা আব্বাসী ও ফেরদৌস আরা।
এবারের নজরুল মেলা ও নজরুল জন্মজয়ন্তী সফল হয়েছে। সুর ও সঙ্গীতের অমিয় ধারায় ভেসে উঠেছে নজরুল প্রিয় শিল্পী ও ভক্তদের মন। অভীনন্দন ও শুভেচ্ছা রইলো সঙ্গীতাঙ্গনের পক্ষ থেকে। – মোঃ মোশারফ হোসেন মুন্না…
অলংকরন – গোলাম সাকলাইন…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: