Press "Enter" to skip to content

এই প্রথমবার রবীন্দ্রসঙ্গীতের এ্যালবামে খায়রুল আনাম শাকিল এবং মাসুদা আনাম কল্পনা…

শৈশব থেকেই সঙ্গীতের পরিবেশে বড় হয়েছেন দেশের খ্যাতিমান নজরুল সঙ্গীতশিল্পী খায়রুল আনাম শাকিল।
উচ্চশিক্ষার জন্য প্রবাসে থেকেও ভুলেননি বাংলা গান, বাংলা গানের মায়া। সঙ্গীতকে ঘিরেই উনার জীবন। পারিবারিক ভাবেই উনার সঙ্গীতশিক্ষা শুরু, প্রথম ওস্তাদ মামা। ছোটবেলা থেকেই তিনি বেতার এবং টেলিভিশন এর নিয়মিত শিল্পী।
বর্তমানে তিনি সঙ্গীতের উপরই শিক্ষকতা করছেন।
অন্যদিকে উনার স্ত্রী মাসুদা আনাম কল্পনা দেশের প্রখ্যাত নজরুল সঙ্গীতশিল্পী। এখন তিনি ছায়ানটে সঙ্গীতের উপর শিক্ষকতা করেছেন। এই সুর দম্পতী সুরের বন্ধনে বাঁধা। খায়রুল আনাম শাকিল ও মাসুদা আনাম কল্পনা এদেশের প্রখ্যাত নজরুল সঙ্গীতশিল্পী দম্পতি।

দেশের জনপ্রিয় প্রযোজনা প্রতিষ্ঠান লেজার ভিশন এর ব্যানারে ‘একটুকু ছোঁয়া লাগে’ এ্যালবামের মাধ্যমে তারা রবীন্দ্রসঙ্গীতের এ্যালবাম প্রকাশ করলেন।
গত ২০ই মে সন্ধ্যায় রাজধানীর ধানমণ্ডিতে অবস্থিত ছায়ানট মিলনায়তনে এ্যালবামটির প্রকাশনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি গোলাম মোস্তফার সহধর্মিণী মিসেস সুস্মিতা ইসলাম, উনার দাবী রাখতে গিয়ে এবং রবীন্দ্রনাথ ঠাকুর এর উপর ভক্তি থাকায় রবীন্দ্রসঙ্গীত এর এ্যালবামে কণ্ঠ দিলেন এই সুর দম্পতি।
এ্যালবামে মোট গান আছে ১৪টি। ছয়টি একক গান গেয়েছেন খায়রুল আনাম শাকিল এবং সাতটি একক গান গেয়েছেন মাসুদা আনাম কল্পনা। ‘তুমি রবে নীরবে’ গানটি দ্বৈত কণ্ঠে তারা দু’জন গেয়েছেন।
খায়রুল আনাম শাকল এবং মাসুদা আনাম কল্পনা দুজনের সুচিন্তা এবং মিলবন্ধনের কারণে এই এ্যালবামটি করা সম্ভব হয়েছে।
এ্যালবাম এর সঙ্গীতায়োজন করেছেন দুর্বাদল চট্টোপাধ্যায় ও অম্লান দত্ত।

যুগে যুগে বাংলা গানকে বাঁচিতে রাখেন যেকজন গুণী সঙ্গীতশিল্পী খায়রুল আনাম শাকিল তাদের অন্যতম এবং মাসুদা আনাম কল্পনা উনার সহধর্মিণী সহযোগী বন্ধু।
শুভকামনা সবার জন্য।
অলংকরন – গোলাম সাকলাইন…

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: