Press "Enter" to skip to content

নজরুলসঙ্গীত এর তিনটি এ্যালবাম নিয়ে মাসুদা আনাম কল্পনা…

গানে গানে যার পরিচয়। সঙ্গীতের সাথেই যার পারিবারিক বন্ধুত্ব বন্ধন। একজন দক্ষ, সু’কণ্ঠী সঙ্গীতশিল্পী এবং সঙ্গীত শিক্ষিকা মাসুদা আনাম কল্পনা।
দেশের বিশিষ্ট নজরুল সঙ্গীত শিল্পী মাসুদা আনাম কল্পনা একসঙ্গে তিনটি নজরুল সঙ্গীতের একক এ্যালবাম শ্রোতাদের হাতে তুলে দিচ্ছেন। বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৮তম জন্মজয়ন্তী উপলক্ষ্যে শুক্রবার ইউটিউবে তিনটি এ্যালবাম প্রকাশ পাবে। এক বছর যাবত তিনি এই তিনটি একক এ্যালবামের কাজ নিরলসভাবে করে যাচ্ছিলেন। শুধুমাত্র নিজে উদ্যোগী হয়ে নিজের আন্তরিক চেষ্টায় তিনি শ্রোতাদের জন্য এবং নজরুলের গান আগ্রহীরা যেন শুদ্ধ সুরে শিখতে পারেন, গাইতে পারেন সেই লক্ষে তিনি এই তিনটি একক এ্যালবামের কাজ করেছেন।

মাসুদা আনাম কল্পনার নজরুল সঙ্গীতের নতুন একক তিনটি এ্যালবাম হচ্ছে কেন কাঁদে পরান, নমঃ নমঃ বাংলাদেশ মম এবং ফিরিয়া যদি সে আসে। তিনটি এ্যালবাম এর প্রতিটিতেই আছে দশটি করে গান।

কবির জন্মজয়ন্তীতে তার প্রতি গভীর শ্রদ্ধা এবং ভালোবাসা রেখেই তিনটি এ্যালবাম শ্রোতদের জন্য উপহার হিসেবে প্রকাশ করেছেন ।
এ্যালবাম এর সঙ্গীতায়োজন করেছেন শীতাংশু মজুমদার ও অম্লান দত্ত। এ্যালবাম তিনটি ইউটিউবে এবং কল্পনার নিজস্ব ওয়েবসাইট kalponaanam.com-এ পাওয়া যাবে। ছায়ানট সঙ্গীত বিদ্যায়তন এর নজরুল সঙ্গীতের শিক্ষক ও যুগ্ম সম্পাদক হিসেবে কাজ করছেন কল্পনা।

মাসুদা আনাম কল্পনা নিজ দায়িত্ববোধে নজরুল সঙ্গীতকে বাঁচিয়ে রেখেছেন।
সুন্দর এবং সঠিকভাবে নজরুল সঙ্গীতকে এ প্রজন্মের সামনে তুলে ধরার ভূমিকা রাখছেন। তার দায়িত্ববোধের সম্মান জানাই।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: