না ফেরার দেশে কিংবদন্তী রক তারকা গ্রেগ অ্যালম্যান…

১৯৪৭ সালে নাশভিলেতে জন্মগ্রহন করেন গ্রেগ অ্যালম্যান। তার বাবা আততায়ীর হাতে গুলিবিদ্ধ হয়ে মারা যান। তারপর তিনি ফ্লোরিডায় মায়ের কাছেই বেড়ে উঠেন। একসময় তিনি ও তার বড় ভাই মিলে ‘দ্যা অ্যালম্যান ব্রাদার্স ব্যান্ড’ গঠন করেন। ধীরে ধীরে জনপ্রিয়তার তালিকায় নাম লেখান দ্যা অ্যালম্যান ব্রাদার্স ব্যান্ড ও কন্ঠশিল্পী গ্রেগ অ্যালম্যান।

দ্যা অ্যালম্যান ব্রাদার্স ব্যান্ডর প্রতিষ্ঠাতা ও কন্ঠশিল্পী গ্রেগ অ্যালম্যান সর্বকালের সেরা ১০০(এক শত) সঙ্গীতশিল্পীর একজন। জনপ্রিয় ও কিংবদন্তী এই রক তারকা গত ২৭ শে মে ২০১৭, শনিবার নিজ বাড়ীতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স ছিলো ৬৯ বছর।

তাঁর কিছু উল্লেখযোগ্য এ্যালবাম হচ্ছে – স্টুডিও ভার্সন – লেইড ব্যাক (১৯৭৩), প্লেইং আপ এ স্টোর্ম (১৯৭৭), আই এম নো এ্যান্জেল (১৯৮৭), যাস্ট বিফর দ্যা বুলেটস ফ্লাই (১৯৮৮), সার্চিং ফর সিমপ্লিসিটি (১৯৯৭), লো কাউন্ট্রি ব্লুস (২০১১), সাউথার্ন ব্লাড (২০১৭)। লাইভ ভার্সন এ্যালবাম – দা গ্রেগ অ্যালমান ট্যুর (১৯৭৪), গ্রেগ অ্যালমান লাইভ, জিএ (২০১৫)।

গত বছর এই কিংবদন্তী জনপ্রিয় রক তারকা নিজের অসুস্থতাকে কারন দেখিয়ে বেশ কয়েকটি গানের সফর বাতিল করছিলেন। শুধু তাই নয়, চলতি বছরের মার্চ মাসে সারা বছরের গানের অনুষ্ঠান বাতিল করেন এই জনপ্রিয় রক তারকা। তিনি দীর্ঘদিন যাবত লিভার সিরোসিস ও হেপাটাইটিস সি-তে আক্রান্ত ছিলেন। – রবিউল আউয়াল দুঃখ…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: