ঈদে মমতাজের অন্তরে বাড়ে জ্বালা…

গান মানুষের মনের খোরাক জোগায়। গান শুনলে পৃথিবীর অনেক দুঃখ ভুলে যায় থাকা যায়। কোন ধরনের গান? মমতাজের কন্ঠে গাওয়া যে ধরনের গান। গানের কথা আর মাধুরী মেশানো সুরে পাগল করা কন্ঠে গান শুনে কোটি ভক্ত আজ মমতাজের দেশের আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে আছে। গানের প্রতিটি কথা যেন ইতিহাসের এক একটি মূল্যবান কথা। বাংলার গান প্রিয় কোটি দর্শকের মুখে মুখে এখনো শোনা যায় মমতাজ এর সেই গান গুলো। শিল্পী মমতাজ এখনো তাদের হৃদয়ে নতুন হয়ে আছে, সেই সময়ের জনপ্রিয় ফোক সম্রাজ্ঞী মমতাজ; যার গান শুনে ছোট থেকে বৃদ্ধ পর্যন্ত আনন্দে ভেসে যেতো। যেই সময়টা বলা চলে মমতাজের স্বর্ণ যোগ। বিনোদন জগৎটাকে মাতিয়ে রেখেছিল এই ফোক গানের শিল্পী মমতাজ। এবারের ঈদে থাকছে তার চমৎকার দুইটি গান। এই দু’টি গানে আবারো শ্রোতা মহলে আলোড়ণ সৃষ্টি করবে। গান দুটির শিরোনাম হলো ‘অন্তরে বাড়ে জ্বালা’
ও ‌’মনটা যে উড়াল দিল’। দু’টি গানেরই কথা লিখেছেন এস কে সমীর, পাশাপাশি সুর ও সঙ্গীত আয়োজনও করেছেন এস কে সমীর। সম্প্রতি দুটি গানের রেকোর্ডিং শেষ হয়েছে সমীরের হোম স্টুডিওতে।

এর মধ্যে ‘অন্তরে বাড়ে জ্বালা’ গানটি আসবে এ্যড বক্স এর ব্যানারে যা এ্যাডব‌ক্সের মিউ‌জিক অ্যাপ গানব‌ক্সে ঈদের আগে শুন‌তে পার‌বেন সবাই। অন্যগানটি কোন অডিও কোম্পানি প্রকাশ করবে তা ঠিক হয়নি এখনো।
গান প্রসঙ্গে শিল্পী মমতাজ বললেন, দুটি গানই আধু‌নিক ফোক। গানগুলোর সাথে কিছু অং‌শে থাকছে র‌্যাপ। অনেকটা হিপহপ ধাঁচের হবে গানগুলো। যা তরুণদের বেশ উপভোগ্য হবে, সমান ভাবে উপভোগ করবেন সব বয়সের শ্রোতারা।

গানটি সম্পর্কে সমীর বলেন – ফোক এর সাথে র‌্যাপ এর সং‌মিশ্রন ক‌রে একটু ভিন্ন ধর‌নের স‌ঙ্গীত আয়োজন করার চেষ্টা ক‌রে‌ছি গানগুলোর। গান দু‌টি‌তে র‌্যাপ অং‌শে কণ্ঠ দি‌য়ে‌ছে সোহান বাবু আর সাইড ভ‌য়েজ দি‌য়ে‌ছি আমি নি‌জে। মমতাজ আপার ঈদে এই দু‌টি গা‌নই শুধু বাজা‌রে আস‌ছে এবং গান দু‌টি নি‌য়ে এই ঈদে মমতাজ আপার সা‌থে লাইভে ও আসার ইচ্ছে আছে।
গত ঈদে সমীরের ফিচারিংয়ে মমতাজ ও ফজলুর রহমান বাবুর দ্বৈত অ্যালবাম ‘শূন্যবাড়ি’ প্রকাশ হয়। আলোচনায় আসে সেই এ্যালবাম। এ ছাড়াও সমীরের সঙ্গীতে একটি সিনেমার গানেও কণ্ঠ দিয়েছেন মমতাজ। সেই গান‌টি প্রকাশের অপেক্ষায় আছে। – মোঃ মোশারফ হোসেন মুন্না…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: