গান নিয়ে আর কোন কম্প্রোমাইজ করবোনা…

বর্তমান সময়ের জনপ্রিয় সুরকার ও সঙ্গীত শিল্পী বেলাল খান। যার গানের প্রেমে পড়েছে লাখো শ্রোতা। তরুণ এ গায়ক তার গায়কীর জন্য পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। সুরকার ও সঙ্গীতশিল্পী বেলাল খান বলেন আর কোন শিল্পীর জন্য কিংবা অন্য কোনো শিল্পীর সঙ্গে গান করতে গিয়ে আর কখনো কোনোভাবেই কম্প্রোমাইজ করবোনা।

বছরে তিন থেকে চারটি কাজ করবো। কিন্তু কম্প্রোমাইজ করবোনা। শ্রেষ্ঠ সুরকার হিসেবে প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন ২০১৪ সালে মাসুদ পথিক পরিচালিত “নেবাব্বরের মহাপ্রয়াণ” এর মাধ্যেমে। এর পরপরই তিনি বলেছিলেন আগামী দিনগুলোতে খুব ভেবে চিন্তে গানের কাজ করবেন এবং কোন কম্প্রোমাইজ ছাড়াই কাজ করবেন।

কিন্তু বিগত দিনগুলোতে তা পেরে উঠতে পারছিলেন না তিনি। সম্প্রতি জন্মদিনের আলাপচারিতায় কথা প্রসঙ্গে তিনি বলেন, ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাবার পর ভেবেছিলাম আরো বেছে বেছে মনের মতো কাজ করবো। কিন্তু পেরেই উঠতে পারছিলাম না। কম্প্রোমাইজ করেই কাজ করতে হচ্ছিল। কিন্তু এবার আর নয়। কোনোভাবেই নিজের ভালোলাগা ছাড়া কম্প্রোমাইজ করে আর কাজ করব না। প্রয়োজেন কম কাজ করব, কিন্তু ভালো কাজ করব, ভালো গান শ্রোতাদের উপহার দেবো। এবারের ঈদে যাবো বাড়ি শিরোনামের একটি নতুন গান শ্রোতা দর্শককে উপহার দিয়েছিলেন। এই গানটি ইতিমধ্যে ঈদের আগ থেকে এখন পর্যন্ত তিন লাখেরও বেশি ভিউয়ার্স উপভোগ করেছেন। গানটি লিখেছেন সোমেশ্বর অলি, সুর সঙ্গীত করেছেন বেলাল খান নিজেই।

এছাড়া বেলাল খানের দ্বিতীয় একক এর ‘একটা বিকেল’ গানটিরও মিউজিক ভিডিও ইউটিউবে প্রকাশ পেয়েছে সেটাও হিট সং। গানটি লিখেছেন আব্দুল কাদের মোল্লা এবং এরও সুর সঙ্গীত তার নিজের। দুটি মিউজিক ভিডিও নির্মাণ করেছেন সৈকত নাসির ও চন্দন রায় চৌধুরী। টাঙ্গাইলের সখিপুরের নলুয়া গ্রামের লুৎফর রহমান খানের সন্তান বেলাল খান। তার বাবা মার সঙ্গেই গ্রামে ঈদ করে গত শুক্রবার রাতে রাজধানীতে ফিরেছেন। আসছে কোরবানির ঈদে বেলাল খান তার ক্যারিয়ারের তৃতীয় একক এ্যালবাম নিয়ে শ্রোতাদের মাঝে হাজির হচ্ছেন। এ্যালবামে মোট গান থাকবে পাঁচটি। গায়কীর মাধ্যেমে যেমনি সুনাম অর্জন করেছেন তেমনি সুরকার হিসেবেও বেশ জনপ্রিয়।

এ মিজানের কথায় ও তার নিজের সুরে সম্প্রতি বেলাল খান – সাবরিনের ‘পাতার বাঁশি’ করেছেন বেলাল খান এতেও অনেক দর্শক সাড়া পেয়েছেন। বেলাল খান তার সর্বশেষ মনতাজুর রহমান আকবরের ‘দুলাভাই জিন্দাবাদ’ চলচ্চিত্রে নিজের সুর সঙ্গীতে ঐশীর সঙ্গে প্লে-ব্যাক করেছেন। সঙ্গীতাঙ্গনের পক্ষ থেকে সামনে এগিয়ে যাবার প্রেরণা ও শুভেচ্ছা রইলো। – মোঃ মোশারফ হোসেন মুন্না…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: