সঙ্গীতাঙ্গন এর প্রকাশনার ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সকল সঙ্গীতানুরাগীদের অভিনন্দন…

“এসো একতার আহবানে
গড়বো সুরের ভুবন
সু’মধুর শ্রুতির বন্ধনে।”

– অনেক পথ পেরিয়েছি, যেখানে কাটাতার এর মতো বাধার দেয়াল ছিলো। চারটি প্রজন্ম পেরিয়ে সঙ্গীতাঙ্গনকে সকল সঙ্গীত শ্রোতা,পাঠক-পাঠিকা, গান পাগল মানুষের মাঝে বাঁচিয়ে রাখার চেষ্টা করেছি। সকল সংশয়, দ্বীধা-দন্দ শিল্পীদের রাগ-অনুরাগ, মান-অভিমান, পাওয়া-না পাওয়া, না বলা কথা শিল্পীদের অধিকার এর কথা আমরা বারবার সবার সামনে তুলে ধরার চেষ্টা করেছি এবং করছি। একজন সঙ্গীতস্রষ্টা এবং একটি সঙ্গীতের সঠিক ইতিহাস আমরা পাঠকদের সামনে সঠিকভাবে প্রকাশ করার চেষ্টা করেছি।

সঙ্গীতাঙ্গন দেশের একমাত্র সঙ্গীত বিষয়ক পূর্নাঙ্গ পত্রিকা। আপনাদের ভালবাসা এবং সহযোগীতা নিয়ে প্রকাশনার দীর্ঘ ২৫ বছর অতিক্রম করলাম। সঙ্গীত বিষয়ক পত্রিকা গত পাঁচ বছর আগেও অনিয়মিত ভাবে প্রকাশ হয়েছে। অনেক চেষ্ঠায়ও গত ২৫/৩০ বছর আগে তা সম্ভব হয়ে উঠেনি। অবশ্যই বলতে হবে প্রযুক্তির বদৌলতে তা এখন সম্ভব হচ্ছে। তবে চেষ্ঠা চালিয়ে যাচ্ছি গত ৩২ বছর ধরে। আপনাদের সহযোগিতা ও ভালবাসায় আমরা প্রতিনিয়ত সঙ্গীতের সঠিক সংবাদ প্রকাশ করে যাচ্ছে। এবং আপনাদের ভালবাসা নিয়েই সঙ্গীতাঙ্গন পরিবার এগিয়ে যেতে চায়।

সুরের আয়নায় ভেসে উঠুক সত্য-সুন্দর সঙ্গীতের বাণী। শ্রুতিমধুর হোক বাংলাদেশের গানের ভুবন। সকল পাঠক-পাঠিকা, শ্রোতাদের ভালবাসা নিয়ে এগিয়ে যেতে চাই। আহবান একটাই বাংলা গান শুনুন, বাংলা সঙ্গীতকে বাঁচিয়ে রাখুন। – সম্পাদকীয়…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: