আজ প্রিন্স মাহমুদের শুভ জন্মদিন…

“আজকের আকাশে অনেক তারা
দিন ছিল সূর্য্যে ভরা
আজকের জোছনাটা আরো সুন্দর
সন্ধ্যাটা আগুন লাগা
আজকের পৃথিবী তোমার জন্য
ভরে থাকা ভালো লাগায়
মুখরিত হবে দিন গানে গানে
আগামীর সম্ভাবনায়
তুমি এই দিনে পৃথিবীতে এসেছ
শুভেচ্ছা তোমায়,
তাই অনাগত ক্ষণ হোক আরো সুন্দর
উচ্ছ্বল দিন কামনায়
আজ জন্মদিন তোমার।”

প্রিন্স মাহমুদ, যার সৃষ্টির মাঝেই শ্রোতাদের কাছে তিনি অতি প্রিয় একজন মানুষ।

যার গানের মাধ্যমে সমৃদ্ধশালী হয়েছে দেশের মিউজিক ইন্ডাস্ট্রি এবং বাণিজ্যিক ভাবে সফল হয়েছেন প্রযোজনা প্রতিষ্ঠানগুলো। যার লেখা ও সুরে গান গেয়ে তৃপ্ত হয়েছেন শিল্পীরা আর মুগ্ধ হয়েছেন শ্রোতারা, তিনি জনপ্রিয় গীতিকবি-সুরকার এবং সঙ্গীতপরিচালক প্রিন্স মাহমুদ। তিনি অনেক সহজ কথায় মানুষের মনের কথা গানে তুলে ধরেছেন তাই সবার কাছে সমান স্বীকৃতি পেয়েছেন তিনি; প্রিন্স মাহমুদ মানেই ভাল কিছু গান। তিনি সবসময় চেয়েছেন বিশুদ্ধ সুরে ভাল একটি গান। অ’সুর এর হাত থেকে বাংলা সঙ্গীতকে বাঁচিয়ে সুন্দর একটি সঙ্গীত শ্রোতাদের কাছে পৌছিয়ে দেওয়াই ছিল উনার লক্ষ্য। তাই বাংলাদেশের সঙ্গীতাঙ্গনে প্রিন্স মাহমুদ নামটিই মানে অনবদ্য সঙ্গীত সৃষ্টির কারিগর।
আজ প্রিন্স মাহমুদ এর শুভ জন্মদিন। তাকে পেয়ে ধন্য সুরের ভুবন।

প্রিন্স মাহমুদ এর এই দীর্ঘ সঙ্গীত জীবনে তিনি আমাদের উপহার দিয়েছেন একাধিক জনপ্রিয় গান।
‘বাংলাদেশ, আজ জন্মদিন তোমার, এত কষ্ট কেন ভালবাসায়, মা, বাবা, কিছু ভুল ছিল তোমার, দুনিয়া তোর সঙ্গেতে নাই, মাটি হবো মাটি, একুশ বায়ান্ন সহ কতো কতো গান; এবং ‘শেষ দেখা, ক্ষমা, স্রোত, এখনো দু’চোখে বন্যা, পিয়ানো, মাটি,যন্ত্রণা, দহন, দাগ থেকে যায়, ছুটি, সারেগামা, দেশে ভালবাসা নাই, ২ দিনের মেলা, পদ্ম পাতার জল, দুর থেকে ভালবেসে যাব, নির্বাচিতা, নিমন্ত্রণ, খেয়ালপোকা, সহ কতো কতো জনপ্রিয় এ্যালবাম আমরা পেয়েছি এই প্রিয় গানের মানুষের কাছে।
গানের মানুষ প্রিন্স মাহমুদ। একজন বিশুদ্ধ গানের স্রষ্টা। প্রিন্স মাহমুদ এর জন্মদিনে সঙ্গীতাঙ্গন এর পক্ষ থেকে রইলো শুভেচ্ছা ও অভিনন্দন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: