শিল্পী সুজিত মোস্তফা’র একক সঙ্গীত সন্ধ্যা…

জাতীয় কবি কাজী নজরুলের লেখা গান, কবিতা, ছড়া, গল্প ও প্রবন্ধ যাই হোক না কেন, হৃদয়ের ভিতরে যেন শিহরন জাগিয়ে তুলে। এই শিহরণ কখনো কখনো অন্যায়ের বিরুদ্ধে হুংকার, কখনো ধর্মের প্রতি অগাধ শ্রদ্ধা ভরা নত শির, কখনো প্রেমিকার ভালবাসায় আচ্ছন্ন হয়ে প্রেমের প্রলাপে মত্ত হওয়া, কখনো প্রেমিকার বিরহে নিরবে নিভৃতে বেদনা ভরা অশ্রুসিক্ত নয়নে প্রেমিকার সুখ কামনায় আর্শীবাদ করা আবার কখনো দেশ ও মানুষের অধিকার আদায়ে সোচ্চার হয়ে উঠা। সেই কবি প্রেমে মত্ত হয়ে তার পথ ধরে চলা প্রিয় ব্যক্তি ও নজরুল শিল্পী সুজিত মোস্তফা। বাংলাদেশ জাতীয় জাদুঘর আয়োজন করেন ‘শিল্পী সুজিত মোস্তফা একক সঙ্গীত সন্ধ্যা’।

গত ৪ঠা আগষ্ট, ২০১৭ শুক্রবার সন্ধ্যা ৭:০০ টায় কবি সুফিয়া কামাল মিলনায়তন, বাংলাদেশ জাতীয় জাদুঘরে অনুষ্ঠিত হয়ে গেল শিল্পী সুজিত মোস্তফার একক সঙ্গীত সন্ধ্যা।

আয়োজিত শিল্পী সুজিত মোস্তফা একক সঙ্গীত সন্ধ্যা অনুষ্ঠান শুরু হওয়ার বেশ পূর্বেই জাদুঘর মিলনায়তন অডিটরিয়াম ভরে উঠলো কানায় কানায়। শ্রোতা-দর্শকের আগ্রহের কেন্দ্রবিন্দু শুধুই যেন শিল্পী সুজিত মোস্তফার গান। সকলের শ্রোতা-দর্শকদের প্রতীক্ষার প্রহরের অবসান ঘটিয়ে শুরু হলো আয়োজিত অনুষ্ঠানের মধ্যমনি, সকলেরে প্রিয় শিল্পী সুজিত মোস্তফার একক সঙ্গীত সন্ধ্যা। সকলের শ্রবণ ও দৃষ্টি যেন প্রিয় শিল্পী ও তাঁর গানের মূর্ছনায়।

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের লেখা ভক্তিমূলক, কাব্যগীতি, ইসলামী, প্রেমের গান, প্রেমের গান, বিরহের গান, গান ছাড়াও গেয়েছেন তার বাবা স্যার আবু হেনা মোস্তফা কামালের লেখা এবং শিল্পীর নিজের সুর করা গানে গানে প্রাণবন্ত করে তুললেন জাতীয় জাদুঘর অডিটরিয়াম। সুর ও বাদ্যযন্ত্রের তালে, হৃদয় মাতানো কন্ঠের গায়কী যেন শ্রোতা-দর্শক এক মনোমুগ্ধকর পরিবেশের আভায় মজে রয়। প্রিয় শ্রোতা-দর্শকদের দীর্ঘ প্রায় দুই ঘন্টা ২০ থেকে ২৫ টি গানের ছন্দের মায়া জালে বন্দী করে রাখেন। – রবিউল আউয়াল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *