Press "Enter" to skip to content

নাজিয়া কারামাতুল্লাহ সঙ্গীতের উজ্জ্বল নক্ষত্র…

গানেই যার পরিচয়, সঙ্গীতের মাধ্যমে যিনি নিজের দেশ এবং বিদেশের শ্রোতাদের মুগ্ধ করেছেন তিনি তাজিকিস্তানের জনপ্রিয় সঙ্গীত শিল্পী নাজিয়া কারামাতুল্লাহ। শৈশব থেকেই তিনি সঙ্গীত পরিবেশন এর মাধ্যমে শ্রোতামন জয় করে আসছেন। তিনি তাজিকিস্তান মিউজিক ইন্ডাস্ট্রির উজ্জ্বল নক্ষত্র। সারা দেশে নাজিয়ার অসংখ্য ভক্ত শ্রোতা আছে। এবং নাজিয়ার পারফর্ম সবাইকে মুগ্ধ করে আনন্দ দেয়। ফেসবুক এবং ইউটিউব সহ বিভিন্ন মিউজিক স্টেশনের মাধ্যমে নাজিয়ার গান গুলো সারা বিশ্বের শ্রোতাদের কাছে পৌঁছে গেছে। তার চমৎকার পারফরমেন্স সবাইকে অবাক করে দেয়।

সঙ্গীতশিল্পী নাজিয়া কারামাতুল্লহ ৭ই ফেব্রুয়ারী ১৯৮৮ সালে তাজিকিস্তানে জন্মগ্রহন করেন। তাজিকিস্তানেই এই পপ তারকা তাজিক ভাষা সহ ফার্সি ও হিন্দি ভাষায় গান করেন। তিনি বেশির ভাগই তার দেশের তাজিক ও ফার্সি ভাষায় গান করেন। মাঝে মাঝে হিন্দি ভাষায়ও গান করেন। আধুনিক ফার্সি তার দেশের একটি উপভাষা। তিনি কনসার্ট, নতুন বৎসরে শুভেচ্ছার পার্টির, জাতীয় গুরুত্বপূর্ন দিনের অনুষ্ঠানে তিনি পারফরমেন্স করে থাকেন।

অন্যদিকে, নাজিয়া ২০০৫ সালে নিজ দেশের পড়ালেখা শেষ করেন। পরে তিনি ক্লাসিক্যাল মিউজিক ও নাচের একাডেমিক ডিপ্লোমা কোর্সের জন্য দিল্লিতে সঙ্গীতবিদ্যালয়ে পড়াশুনা করেন। পরে তিনি ২০১০ সালে ভারতের বিদ্যালয় থেকে অনার্স পাশ করেন এবং সে বছরই তিনি একক কনসার্ট পরিবেশন করেন। নাজিয়া নাচেও পারদর্শী তাই ২০০৭ সালে ভারতে ক্লাসিক্যাল নাচ প্রতিযোগিতাতেও পুরস্কার লাভ করেন। এই শিল্পী ২০১৪ সালে বিবাহে আবদ্ধ হন এবং ৭ই ডিসেম্বর ২০১৫ সালে তার একটি মেয়ে জন্ম হয়। – নোমান ওয়াহিদ

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: