কলকাতায় ‘সিতারা’ চলচ্চিত্রের গানে ফজলুর রহমান বাবু…

ফজলুর রহমান বাবু একটি জনপ্রিয় নাম। গুণী একজন অভিনেতার নাম। তার জীবনের প্রতিচ্ছবির দিকে তাকালে চোখে পড়ে তার জনপ্রিয়তার সীমানা। নিজের দেশে অভিনয় ও গায়কীর মাধ্যেমে সুনাম অর্জন করে এবার কলকাতায়। এটা তার জীবনের সূচনা যাত্রা কলকাতা চলচ্চিত্রে গান গাওয়ার জন্য। প্রথমবারের মতো কলকাতার সিনেমায় গান গাইলেন গুণী এই অভিনেতা ফজলুর রহমান বাবু। সম্প্রতি বিষয়টি নিজেই জানিয়েছেন তিনি।

কলকাতার চলচ্চিত্র ‘সিতারা’র জন্য একটি গানে কণ্ঠ দিয়েছেন বাবু। অনেক দিন পর কোনো সিনেমার জন্য গাইলেন তিনি। অভিনয়ের পাশাপাশি শ্রোতাদের কাছে গানেও বেশ জনপ্রিয় ফজলুর রহমান বাবু। গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘মনপুরা’ চলচ্চিত্রে প্লেব্যাক করে ভালো শ্রোতাপ্রিয়তা পেয়েছেন এই তারকা। এরপর আরো কিছু অডিও এ্যালবামও প্রকাশ করেছেন তিনি। সে গানগুলোও ছিল শ্রোতামহলে সমাদৃত। তারই ধারাবাহিকতায় এবার তিনি গাইলেন কলকাতার চলচ্চিত্র ‘সিতারা’-তে। আশীষ রায় পরিচালিত ও ইমন সাহার সংগীতায়োজনে তারিক তুহিনের কথায় চলতি মাসের শুরুতে গানটির রেকর্ডিংয়ে অংশ নেন তিনি। এ প্রসঙ্গে ফজলুর রহমান বাবু বলেন, আসলে আমিতো পেশাদার কোনো গায়ক নই। ভালো লাগে বলে মাঝে মধ্যে গাই। এ ছবিতেও তেমনটাই ভাবতে পারা যায়। এ গানের মাধ্যমে কলকাতার ছবিতে প্রথম গাওয়া হলো- এটা একটা ভালো ব্যাপার। গানটা যারাই শুনেছেন তারাই ভালো বলেছেন।

এদিকে আসছে কোরবানির ঈদের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন বলে জানান ফজলুর রহমান বাবু। সব মিলিয়ে এ পর্যন্ত প্রায় ১২টি ঈদের নাটকে অভিনয় করেছেন তিনি। সামনে আরো বেশ কিছু নাটকের শুটিং রয়েছে বলেও জানালেন এ অভিনেতা। দীর্ঘ সময়ের সঙ্গীত জীবনের এটা তার জন্য একটা বড় প্রয়াস। তার গানের সফলতা কামনা করি। – মোঃ মোশারফ হোসেন মুন্না

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *