নব্বই দশকের উন্মাদনায় জেগে উঠেছে ‘আবার”…

বাংলাদেশের অডিও ইন্ডাস্ট্রির এবং আধুনিক গান ( ব্যান্ড) এর সোনালি সময় ছিল ৯০ দশক। সেই সময়ে জনপ্রিয় গান বলতেই ব্যান্ড এর গান আধুনিক বাংলা গান।

সেই প্রজন্ম পেরিয়ে সঙ্গীত এখন প্রযুক্তিনির্ভর। সময়ের স্রোতে সবাই এখন চলছে যুগের নিয়মে। এই সময়ে সেই নব্বই দশকের উন্মাদনায় জেগে উঠেছে ‘আবার’। সঙ্গীতপ্রমী গহর আশিক এর পরিকল্পনা এবং পরিশ্রমে প্রকাশিত হলো দেশের জনপ্রিয় ব্যান্ড তারকাদের নিয়ে এ্যালবাম ‘আবার’। এই প্রথমবারের মতো আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া, ইতালি, ভারত, ওমান, সিঙ্গাপুর,
মালয়েশিয়াসহ ১২টি দেশে একযোগে এ্যালবামটির অডিও সিডি মুক্তি পাচ্ছে। দেশের স্বনামখ্যাত ব্যান্ড ফিডব্যাক, রেনেসাঁ, উইনিং, ডিফারেন্ট টাচ, অডেসি, আর্ক, পেপার রাইম, পেন্টাগন, ডিজিটাল, মনিটর, ফেইথ, ড্রিমল্যান্ড, তীর্থক, ইভস, কেইডেন্স, ব্লু বার্ডস, ব্লু হরনেট, নরদার্ন স্টার, স্টারলিং, দ্যা কিউ, সাডেন, পালস, স্পার্ক, উইন্ডস এর মতো ৯০ দশক মাতানো ব্যান্ডের শিল্পীদের সাথে ‘সাইফ’ রয়েছেন এই এ্যালবামে।

গত ২৬শে আগস্ট বহু তারকাদের অংশগ্রহণে এই এ্যালবাম এর মোড়ক উন্মোচন হলো। আবার এ্যালবাম এর প্রকাশনা উৎসবে উপস্থিত ছিলেন ফুয়াদ নাসের বাবু, লাবু রহমান, ওমর খালিদ রুমি ও উল্লেখিত এ্যালবামের ব্যান্ড সঙ্গীত শিল্পীগন, এ্যালবামের গীতিকবিরা, ফেরদৌস বাপ্পী, আশিক মিউজিকের আশিক গহর এবং সঙ্গীতাঙ্গন এর প্রধান সম্পাদক আহসানুল হক সহ সাংবাদিকবৃন্দরা। মোড়ক উন্মোচনকালের বক্তৃতায় সবাই এ্যালবামের সফলতার কথা উল্লেখ করেন এবং আশিক গহর সবাইকে এর প্রচারে সহযোগিতা করতে অনুরোধ করেন। এ্যালবামে মোট গানের সংখ্যা ৪১টি। প্রতিটি ব্যান্ড তাদের নিজেদের তত্বাবধানে গানগুলো উপহার দিয়েছেন।

‘আবার’ এ্যালবামটি আবারো শ্রোতাদের মনে সাড়া ফেলবে বলে মনে করেন এ্যালবাম আয়োজকরা।
সকল শিল্পীদের পরিশ্রম সফল হোক।

 

ছবি – এরফান খান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *