বন্যা গাইবেন আনন্দমেলায়…

এবারের ঈদে আনন্দমেলায় গাইতে আসবেন উপমহাদেশের বিশিষ্ট রবীন্দ্রসংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। পুরনো দিনের একটা আধুনিক বাংলা গান গাইবেন বন্যা। অনুষ্ঠান আয়োজকের পক্ষ থেকে এমন একটি গানের জন্য আহ্বান জানানো হয়েছে বলে জানা যায়। সেই ধারাবাহিকতায় তিনি আঞ্জুমান আর বেগমের গাওয়া ‘আকাশের হাতে আছে একরাশ নীল’ শীর্ষক গানটি গাইবেন। অনুষ্ঠানটি বিটিভিতে ঈদের দিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর প্রচার হবে।

রেজওয়ানা চৌধুরী বন্যা কয়েক বছর ধরে চ্যানেলের ঈদ অনুষ্ঠানগুলোতে তেমন আসেনা। এবারও বেশকিছু টিভি চ্যানেলের প্রস্তাব আসলে বিনয়ের সঙ্গে ফিরিয়ে দিয়েছেন তিনি। এখনো প্রস্তাব আসছে তবে খুব সম্ভবত ঈদ অনুষ্ঠানমালায় চ্যানেল আইয়ে থাকতে পারেন বলে জানা যায়। কিন্তু বিটিভির ঈদ আনন্দমেলায় বন্যার কণ্ঠে আধুনিক গানটি শোনার জন্য শ্রোতাদের আহ্বান করছি। আশা করছি, অনুষ্ঠানটি সবাইকে অভিভূত করবে। এদিকে ঈদের পরপরই বন্যার কয়েকটি দেশে গান গাওয়ার বিষয়ে কথা হচ্ছে বলে বন্যা জানান। কিন্তু কোনটির বিষয়েই এখনো পর্যন্ত চূড়ান্ত আলোচনা না হওয়ায় এ বিষয়ে তিনি খুব বেশি বলেননি। তবে এ বিষয়ে সবকিছু চূড়ান্ত হলেই সবাইকে অবগত করবেন বলে জানিয়েছেন তিনি।

এদিকে চলতি বছর বন্যার সংগীত একাডেমি ‘সুরের ধারা’র পঁচিশ বছর পূর্তি অনুষ্ঠান চলতি মাসের শেষের দিকে অথবা অক্টোবরের মাঝামাঝি সময়ে পালন করার সম্ভাব্য সময় ঠিক করেছেন তিনি। সঙ্গীতাঙ্গন এর পক্ষ থেকে তার প্রতি রইলো একরাশ প্রিতি ও শুভেচ্ছা। ঈদ মোবারক। – মোঃ মোশারফ হোসেন মুন্না

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *