সাউন্ডটেক এর ঈদ আয়োজন…

বাংলাদেশের শীর্ষস্থানীয় অডিও প্রযোজনা প্রতিষ্ঠানের নাম সাউন্ডটেক। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সঙ্গীতপ্রিয় শ্রোতাদের জন্য আয়োজন করেছেন দেশের জনপ্রিয়, প্রতিষ্ঠিত শিল্পীদের পাশাপাশি নতুনদের বেশকিছু একক বা সিঙ্গেল গানের এ্যালবাম।প্রতিবারের মতো এই ঈদেও দেশের শীর্ষস্থানীয় প্রযোজনা প্রতিষ্ঠানটির পক্ষ থেকে রয়েছে ভিন্ন রকমের চমক। সাউন্ডটেকের ব্যবস্থাপনা পরিচালক সুলতান মাহমুদ বাবুল ও পরিচালক তানভীর মাহমুদ বিষয়টি নিশ্চিত করেন।

সাউন্ডটেকের ঈদ আয়োজনে থাকছেন সঙ্গীত জগতের জনপ্রিয় ও শ্রোতানন্দিত শিল্পী ন্যান্সি, সালমা, এফ এ সুমন, হাসান চৌধুরী, শফিক তুহিন, ঐশী ও বিন্দু কণার পাশাপাশি আছেন নবীণ শিল্পী জীবন মুরাদ, ইলিয়াস, সাবরিনা সাবা, রাকিব, শুভ রহমান ও ববি রহমানরাও।

সাম্প্রতিক সময়ের তারকা কণ্ঠশিল্পী ন্যান্সির নতুন একটি একক ও একটি ডুয়েট গান প্রকাশিত হবে সাউন্ডটেকের ব্যানারে।
ন্যান্সির ডুয়েট গানটিতে তাঁর সঙ্গে কণ্ঠ মিলিয়েছে জনপ্রিয় গীতিকার ও কণ্ঠশিল্পী শফিক তুহিন।’জান’ শিরোনামের ডুয়েট গানের গীতিকার ও সুরকার এস আই শহীদ এবং সংগীত পরিচালনা করেছেন জেকে মজলিশ। ‘নজরে নজর’ শিরোনামে একক গানের কথা লিখেছেন আহমেদ রিজভী এবং সুর ও সংগীত পরিচালনা করেছেন মুশফিক লিটু।

বাংলা ফোক গানের রানী খ্যাত ক্লোজআপ ওয়ান তারকা জনপ্রিয় কন্ঠ শিল্পী মৌসুমী আক্তার সালমা। তার কন্ঠে বাংলা ফোক গান মানেই হৃদয় জমিন মুগ্ধতায় নিরব। অপূর্ব তার গানের ভাব ও ভঙ্গি। কিন্তু এবার ঈদে তিনি এই প্রথম বাংলা ফোক গানের বাহিরে ‘যাদু’ শিরোনামে হিপ হপ ডিজে সং করলেন। ‘যাদু’ শিরোনামে গানটি লিখেছেন সজীব শাহরিয়ার, সুর করেছেন জিয়াউদ্দিন আলম ও সঙ্গীত পরিচালনা করেছেন মুশফিক লিটু। জনপ্রিয় কন্ঠশিল্পী ঐশীর কন্ঠে ‘বাণ’ শিরোনামে এ আর রাজ এর কথা ও সুরে এবং মুশফিক লিটুর সংগীতায়োজনে গানটি আসছে ঈদ উপলক্ষে।

বর্তমান তরুন প্রজন্মের দারুণ জনপ্রিয় শিল্পী এফ এ সুমনের গান। এই জনপ্রিয় শিল্পী আসছে ঈদ উপলক্ষ্যে গাইলেন ‘আত্মার মতো আপন’ শিরোনামের একটি গান। গানটির কথা লিখেছেন জনপ্রিয় গীতিকার দেলোয়ার আরজুদা শরফ। সুর করেছেন তরুন মেধাবী সুরকার অভি আকাশ এবং সংগীতায়োজন করেছেন মুশফিক লিটু।
অসংখ্য জনপ্রিয় গানের গীতিকার দেলোয়ার আরজুদা শরফ এর কথায় ইলিয়াস ও প্রিয়ার ডুয়েট ‘এক বিকেলে’ শিরোনামের এবং রাকিবের সিঙ্গেল ‘জলবিহীন উপমা’ শিরোনামের গান ঈদ উপলক্ষ্যে প্রকাশিত হচ্ছে সাউন্ডটেকের ব্যানারে।

আসছে পবিত্র ঈদ উপলক্ষ্যে হাসান চৌধুরীর ‘বুক ভরে দিলে ছলনা’ শিরোনামে একটি গান। গানটির কথা লিখেছেন অসংখ্য গানের গীতিকার মিল্টন খন্দকার এবং সুর করেছেন নুরুল হক।
আকাশ দেওয়ান এর কথা ও ইবরার টিপুর সুর-সংগীতে বিন্দু কণার ‘চাইলাম যারে’ প্রকাশিত হবে ঈদ উপলক্ষ্যে।
বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় গান ‘চোখ যে মনের কথা বলে’- খ্যাত গানের গীকতকার কাজী আজিজ আহমেদ প্রায় অর্ধ-শতাব্দী পর আবারো ‘চোখ’ নিয়ে গান লিখলেন। ‘প্রেমের চিঠি-চোখে’ শিরোনামের এই গানটি গেয়েছেন জীবন মুরাদ ও কাজী তানজিলা আলম। জীবন মুরাদের সাথে গানটিতে দ্বৈতভাবে সুর করেছেন শহীদুল আলম তিতু (তিতু আলম)। সংগীত আয়োজন করেছেন লিটন দাশ।

তরুণ সিংয়ের কথায় রিগান হাসানের সুরে এবং অনিম এর সঙ্গীতায়োজনে ‘চুরি করা বউ’ শিরোনামে গান নিয়ে আসছেন কন্ঠশিল্পী কণিকা। ঈদকে কেন্দ্র করেই এই গানটি করা। গানটি সাউন্ডটেকের ইউটিউব চ্যানেলে রিলিজ করা হবে।
জনপ্রিয় কন্ঠশিল্পী আসিফ ও শুভমিতার একটি দ্বৈত গান প্রকাশিত হবে এবারের ঈদে সাউন্ডটেকের প্রযোজনায়। গানটির কথা লিখেছেন আহমেদ রিজভী। সুর করেছেন নাজির মাহমুদ এবং সংগীতায়োজন মুশফিক লিটু।
ঈদুল আজহাকে সামনে রেখে প্রকাশিত হবে সাবরিনা সাবা ও আকতার খান এর ‘হৃদয়ে হাত রেখে’ গানের মিউজিক ভিডিও। গানটির কথা ও সুর রাশেদ প্রবাসির। সংগীত করেছেন মিলন খান। মিউজিক ভিডিও পরিচালনা করেছেন মিলন।
প্রতিশ্রুতিশীল কণ্ঠশিল্পী ববি রহমানের প্রথম একক এ্যালবাম (ইপি) প্রকাশিত হতে যাচ্ছে ঈদ উপলক্ষে। ‘মন বেদুইন’ শিরোনামের তিনটি গানের এই সংকলনের সবগুলো গান লিখেছেন, সুর করেছেন শিল্পী নিজেই। আর চমৎকার সংগীত আয়োজন করেছেন প্রতিভাবান তরুণ মিউজিশিয়ান তাসনুভ।
মোট ৫টি গানের এ্যালবাম ‘বলে দে’। শুভ রহমানের এই এ্যালবামের সুর ও সংগীত করেছেন শিল্পী নিজেই। ৪টি গান লিখেছেন গিয়াস সানি আর একটির গীতিকার সাগর হোসেন। আর মনোয়ার হোসেন টুটুল আর শফিক তুহিনের সুরে জাহাঙ্গীর সাইদ এর ‘মেঘ ছুঁয়ে জল’ আসছে এবারের ঈদে।
এ ছাড়াও ঈদ উপলক্ষ্যে গাজী কামাল হোসেনের ‘বাঁশ বাগানের মাথার ওপর’, ফজলুর রহমান বাবুর একটি নতুন গান প্রকাশিত হতে যাচ্ছে সাউন্ডটেক থেকে। – রবিউল আউয়াল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *