Press "Enter" to skip to content

শহীদুল্লাহ ফরায়জী ও মুরাদ নূর এর বেসামাল…

একটা গান তখনই মানুষের হৃদয়ে স্থান পায় যখন গানে রুচিশীল কথামালা থাকে। যখন গানের কথায় মনের কথার মিল থাকে। জীবনের জমে থাকা ক্ষোভ যখন গানের সাথে শেয়ার করে নিজেকে হালকা করা যায়। যখন মনের না বলা কথাগুলো গানের ভাষায় বলা যায়। তখন গান মানুষের মনের গভীরে আসন করে নেয়। তেমনি এক নন্দিত গীতিকবি শহীদুল্লাহ ফরায়জী। তার কথায় তরুণ সুরকার মুরাদ নূর ‘বেসামাল’ শিরোনামে গানের সুর করেছেন। কন্ঠ দিয়েছেন শিল্পী বঙ্গ শিমুল। মুশফিক লিটুর সঙ্গীতায়োজনে সম্প্রতি দুবাইয়ের মনোরম লোকেশনে গানটির মিউজিক ভিডিওর শুটিং শেষ হয়েছে। ভারত আর দুবাইয়ের যৌথ প্রোডাকশন হাউজ এ্যাবসুলেট মিডিয়ার তত্ত্বাবধায়নে মিউজিক ভিডিওটি বাজারে আসছে। শিবলী সাদিক এর পরিচালনায় এতে মডেল হয়েছেন পূজা তালুকদার ও আইয়ুব খান।

‘বেসামাল’ প্রসঙ্গে শহীদুল্লাহ ফরায়জী বলেন, মুরাদ নূর আর আমার করা ‘বেসামাল’ গানটি একবছর আগে অডিও তৈরি করা হয়েছিলো। এতে প্রতিশ্রুতিশীল কণ্ঠশিল্পী বঙ্গ শিমুলও আশানুরূপ কণ্ঠ দিয়েছেন। সুরকার মুরাদ নূর তার সুরের মায়াজাল দিয়ে গানটিকে আরো শ্রুতিমধুর করেছে। গানটি সবার ভালো লাগবে বলে আশাবাদি তিনি।

মুরাদ নূর বলেন – ফরায়জী ভাই আর আমার করা অন্য কাজগুলোর মতো বেসামাল ও খুব যত্ন নিয়ে করেছি। বঙ্গ শিমুল আমার কাছে বেশ পরিক্ষিত কণ্ঠ, ওকে নিয়ে বেশ জোড়ে ড্রাইভ দেওয়া যায়। সবার ভালোবাসায় আজ আমি বেসামাল, এভাবেই বাংলা গান সবার সহযোগীতায় বিশ্বে সুনাম কুড়াবে।

বঙ্গ শিমুল বলেন – ফরায়জী স্যার আর মুরাদ নূর’র সৃষ্টি করা গান করবো এটা আমার দীর্ঘদিনের লালিত স্বপ্ন। বেসামাল গানটি আমার আর পরিচালক শিবলী ভাইয়ের বেশ মনে ধরেছে তাই এই উদ্যোগ। কাজটি সুন্দরভাবে শেষ করাতে নিজকে সফল ভাবছি। এতো এতো গবেষণার কাজটি বিশ্বাস করছি সবার ভালো লাগবে।

বেসামাল গানটি আসছে লক্ষি পূজায় ধ্রুব মিউজিক ষ্টেশন থেকে প্রকাশিত হবে। সুস্থ্য সুন্দর জীবন কামনায় সঙ্গীতাঙ্গন এর শুভেচ্ছা ও অভিনন্দন। – মোঃ মোশারফ হোসেন মুন্না

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: