‘ডুব’ চলচ্চিত্র এর গানে চিরকুট ব্যন্ড…

পরিচালক মোস্তফা সরওয়ার ফারুকীর ‘ডুব’ চলচ্চিত্রের গানে এ সময়ের জনপ্রিয় ব্যান্ড চিরকুট। গানটির শিরোনাম ‘আহারে জীবন’। গানটি গেয়েছে দেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড চিরকুট। বৃহস্পতিবার রাত সাড়ে আটটায় গানটি জাজ মাল্টিমিডিয়া ও এসকে মুভিজের ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হয়। এলপাথারি কান্ড এক ঘণ্টার মধ্যে এই দুটি চ্যানেলে গানটি প্রায় নয় হাজার বার ভিউ হয়েছে বলে জানান মোস্তফা সারওয়ার ফারুকী তার ফেজবুক পেইজে। গানটি নিজের ফেসবুক পেজে শেয়ার করে মোস্তফা সরওয়ার ফারুকী লিখেছেন, ‘অবশেষে। আহারে জীবন। আসুন শুনি, ডুব দেই। রাজধানীর মধুমিতা প্রেক্ষাগৃহে ১০ আগস্ট সারা রাত ‘আহারে জীবন’ গানটির ভিডিওর শুটিং হয়েছে বলে জানা যায়। তাতে অংশ নেন চিরকুটের সদস্যরা।

‘আহারে জীবন’ গানটি প্রসঙ্গে পরিচালক ফারুকী ফেসবুকের মাধ্যমে জানান এই গানের জন্য চিরকুটকে অনেক জ্বালানো হয়েছে। জানি না কয়টা ড্রাফট ওরা করেছে, আর কতবার লেখা হয়েছে। শ’খানেক তো হবেই। প্রায় চার মাস আমরা ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খেয়ে একপর্যায়ে ধরেই নিয়েছিলাম, এবার আর গান হবে না। আশা ছেড়ে দিয়ে একদিন বিজ্ঞাপনের কাজের ফাঁকে স্টুডিওতে আড্ডা দিচ্ছি। ছোকরা মিউজিক ডিরেক্টর গিটার নিয়ে এমনিতেই টুংটাং করছে। আমি শুনে বললাম, কী বাজালে? আবার বাজাও তো। আমি বললাম, সুমি আপা এই ধুনের ওপর গান লেখেন। তার ফলাফল এই গান। ‘আহারে জীবন’ গান তৈরি করেছে ব্যান্ড চিরকুট।

‘ডুব’ সিনেমায় একটিমাত্র গানই থাকছে। এটি ফারুকীর সঙ্গে চিরকুটের তৃতীয় কাজ। এর আগে ব্যান্ডটি একই নির্মাতার ‘টেলিভিশন’ ও ‘পিঁপড়াবিদ্যা’ সিনেমায় গান করেছে।
চিরকুট এখন পর্যন্ত চলচ্চিত্রে যে কয়টি গান গেয়েছে, তার সব কটি শ্রোতাপ্রিয় হয়েছে। সর্বশেষ ‘আয়নাবাজি’ সিনেমার ‘দুনিয়া’ গানটিও অনেকের মুখে মুখে।
‘আহারে জীবন’ গানের কথা লিখেছেন শারমীন সুলতানা সুমি, সুর করেছেন শারমীন সুলতানা সুমি ও পাভেল অরীন।
গানটির পোস্ট প্রোডাকশন হয়েছে মুম্বাইয়ে। এই গানে মুম্বাই থেকে সরাসরি অর্কেস্ট্রা বাজানোও হয়েছে। গানটির গুনগত মানের কথা চিন্তা করেই মুম্বাই থেকে গানের কাজ করা হয়েছে। ২৭ অক্টোবর বাংলাদেশ ও ভারতে এক
যুগে মুক্তি পাবে ‘ডুব’ চলচ্চিত্রটি। আমরা চিরকুটের ভবিষৎ মঙ্গল কামনা করি। সাফল্যের সাথে এগিয়ে যাক অনেক দুর। – মোঃ মোশারফ হোসেন মুন্না

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: