দুই বাংলার দুই শিল্পী…

সঙ্গীত যাদের জীবনে রক্তের সাথে মিশে গেছে তারাই প্রকৃত গায়ক/ গায়িকা। যারা গান ছাড়া কিছুই বুঝেনা বাস্তব অর্থে তারাই সঙ্গীত পাগল শিল্পী। আজ এমনই দুই সঙ্গীত শিল্পীর কথা বলছি যাদের একজন হলো এপার বাংলার অন্য জন ওপার বাংলার। দু’জনই গানের মানুষ, একজন মিতালী মুখার্জি অন্যজন সামিনা চৌধুরী। সঙ্গীতের জগৎ এ দু’জনই আমাদের গর্ব।

দুজনই আমাদের সঙ্গীত ভূবনে উজ্জ্বল নক্ষত্র। গেলো মঙ্গলবার বিকেলে চ্যানেল আইয়ে সন্ধ্যায় ‘সেরা কন্ঠ’র বিচারকার্য শুরু করার আগেই তারা দু’জন আড্ডায় মেতে উঠেছিলেন। অনুষ্টানে যদিও তাদের আসার কথা ছিল সন্ধ্যায় কিন্তু দুজনই বিকেলে এসে পরে চ্যানেল আইয়ে। তাই অনুষ্ঠান শুরুর আগে তারা নিজেরাই গল্পে মেতে উঠেন। মিতালী মুখার্জি ও সামিনা চৌধুরীর বিভিন্ন সময়ে বিভিন্ন অনুষ্ঠানে দেখা হলেও এই প্রথম তারা দু’জন কোন অনুষ্ঠানে বিচারক হিসেবে কাজ করছেন। ‘সেরা কণ্ঠ’ সিজন সিক্স’র প্রধান চার বিচারকের দু’জন মিতালী-সামিনা।
সামিনা চৌধুরী এবং সেরাকণ্ঠ প্রসঙ্গে মিতালী মুখার্জি অনেক প্রশংসা করে।
সেরা কন্ঠের বিচারক হিসেবে এবারই তিনি প্রথম কাজ করেছেন। বেশ প্রতিভাবান কিছু শিল্পী এই পারর্ফমে আছে বলে তিনি বিশ্বাস করেন। ভালো কিছু হবে বলে তিনি আশাবাদি।

সামিনা চৌধুরী ও মিতালী মুখার্জীর গুনকীর্তন করেন। তিনি বলেন, আপা আমার প্রিয় একজন মানুষ। আমি কাজের ফাঁকে ফাঁকে তার ব্যক্তি জীবন সম্পর্কে অনেক কিছুই জানার চেষ্টা করেছি। বিশেষ করে গান সম্পর্কে তার কাছ থেকে অনেক কিছুই জানার চেষ্টা করেছি। তিনি খুব সুন্দর করে কথা বলেন। খুব সাধারণ একজন মানুষ তিনি। তার সঙ্গে কাটানো সময় আমি বেশ উপভোগ করি। মজার বিষয় হচ্ছে আমার মতো তিনিও বেশ ভোজন রসিক মানুষ।

সেরা কন্ঠ-এ বিচারক হিসেবে আরো যে দু’জন আছেন তারা হচ্ছেন রেজওয়ানা চৌধুরী বন্যা ও কুমার বিশ্বজিৎ। গেলো ২৯ সেপ্টেম্বর ‘চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস’-এ উপস্থিত ছিলেন মিতালী মুখার্জি ও সামিনা চৌধুরী। সঙ্গীতাঙ্গন এর পক্ষ থেকে দুই গুণী শিল্পীর জন্য সুস্থ্য সুন্দর মঙ্গলময় দীর্ঘায়ু কামনা করি। সঙ্গীতের ভূবনে বিচরণ করুক আরো হাজার বছর। – মোঃ মোশারফ হোসেন মুন্না

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: