ফেসবুক আইডি হ্যাকে মর্মাহত কনকচাঁপা…

জনপ্রিয় সঙ্গীত শিল্পী যাকে বাংলার গানের পাখি বলা হয় পতিযশা শিল্পী কনকচাঁপা। তিনি ফেসবুকে যে আইডি ব্যবহার করতেন তা কেউ হ্যাক করেছে। এটা তিনি বুঝেছেন কয়েক দিন ধরেই ফেসবুক ব্যবহারের সময় তাঁর কাছে কিছু বিষয় খটকা লাগছিল। জানা যায় গত রোববার নিজের আইডিতে ঢুকতে না পেরে তিনি নিশ্চিত হয়েছেন যে, তাঁর ফেসবুক আইডি হ্যাক হয়েছে।
হ্যাকার এই সঙ্গীত তারকার অ্যাকাউন্ট থেকে এমন কিছু আপত্তিকর বার্তা বিভিন্ন জনকে পাঠাচ্ছে। বিষয়টি জানার পর কনকচাঁপা বিব্রতকর পরিস্থিতিতে পরে যান। গতকাল সোমবার পল্টন থানায় তিনি এ বিষয়ে একটি জিডি করেছেন।

কনকচাঁপা জানান, আনুমানিক ১০ দিন ধরে কেউ তাঁর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করার চেষ্টা করছে। তাঁর হয়ে কিছু আপত্তিকর শব্দ সংযোজন করে ফেসবুকে বিভিন্ন জনকে বার্তা প্রেরণ করছে। বিষয়টি নিয়ে কনকচাঁপা ভীষণ মর্মাহত। এই অন্যায়ের প্রতিবাদ করে তিনি পল্টন থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। সেখানে তিনি উল্লেখ করেন, আজ থেকে আমার হ্যাক হওয়া পুরোনো অ্যাকাউন্টটি বন্ধ। ধারণা করা হচ্ছে, শিল্পীর ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য কেউ তাঁর ফেসবুক আইডি হ্যাক করে থাকতে পারে। কনকচাঁপা সবাইকে জানাতে চান, তাঁর আগের ফেসবুক অ্যাকাউন্টটি এখন থেকে আর ব্যবহার করছেন না। সেখান থেকে আপত্তিকর বার্তা তাঁর পক্ষ থেকে দেওয়া হয়নি। এ বিষয়ে সবাইকে তিনি বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করেছেন। আসলে বিষয়টি একটু জটিল। এভাবে মানুষ হ্যায় করা কোন মানুষের কাম্য হতে পারেনা। তিনি একজন সম্মানী ও গুণী শিল্পী তার সাথে এমন ব্যবহার সমুচিন হইনি। সঙ্গীতাঙ্গন এর আহবান এই ধরনের হীন্যমন কাজ কেউ যাতে না করেন। সবার সুন্দর সুখী সুস্থ জীবন কামনায়। – মোঃ মোশারফ হোসেন মুন্না

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: