সিনেমার গানে এবার কোকিল কন্ঠ…

তোরে দেখে একটু চোখের দেখা
হয় উদাস -উতলা মন
আমায় বলনারে বন্ধু
তুই হবি আমার জীবন।

এমন কথামালার প্রেম দিয়ে সাজানো একটি গানে কন্ঠ দিয়েছেন গানের কোকিল কনকচাঁপা। যার দীর্ঘ ক্যারিয়ারে গেয়েছেন অসংখ জনপ্রিয় গান। এখন বর্তমানে তেমন কোন কাজ করেননা। আর করবে কি ঐ ধরনের গান পাওয়া যায়না। তবে অনেক দিন পর তিনি গানে এলেন। এবার চলচ্চিত্রে গাইলেন তিনি এই গানটি।

এর কথা লিখেছেন খন্দকার হাফিজুর রেজা এবং সুর-সঙ্গীতায়োজন করেছেন অমিত চ্যাটার্জি। গানটি শফিউল ইসলাম সোহাগ পরিচালিত ‘পাপ কয়েদী’ শিরোনামের ছবিতে ব্যবহৃত হচ্ছে। এদিকে গানটি বেশ ভালো হয়েছে বলে সঙ্গীতপরিচালক ও কণ্ঠশিল্পী দুজনেই আশাবাদ ব্যক্ত করেছেন। কনকচাঁপা জানান, অমিতের সুর-সঙ্গীতায়োজন বেশ ভালো হয়েছে। সচারাচর আমি যে ধরণের গান গেয়ে থাকি সে রকমই গানটি। এর আগে তার বাবার সুর-সঙ্গীতে চলচ্চিত্রে গান গেয়েছি। এ জন্য আনন্দটা একটু বেশিই কাজ করেছে। অমিত আরও ভালো ভালো কাজ করুক – তার জন্য দোয়া-আশীর্বাদ এবং শুভ কামনা রইলো।

তবে কনকচাঁপা বর্তমানে স্টেজ শোতে ভালো পারফর্ম করছেন। ঢাকা ও ঢাকার বাইরে ছাড়াও বিদেশের মাটিতে স্টেজে গান গেয়ে শ্রোতাদের মাতাচ্ছেন তিনি। নতুন শিল্পীদের আগমনে আগের তুলনায় এখন চলচ্চিত্রের গানে তিনি নেই বললেই চলে। যারা নতুন তাদের কাজ করার সুযোগ দিয়ে প্রবীনরা থেমে যাবে এটাই স্বাভাবিক। গুণী এই শিল্পীর প্রতি শ্রদ্ধ্যা ও অভিন্দন জানাই। – মোঃ মোশারফ হোসেন মুন্না

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: