Press "Enter" to skip to content

উচ্চাঙ্গ সঙ্গীত এর পাচঁ দিনের আয়োজনের তালিকা…

বেঙ্গল উচ্চাঙ্গ সঙ্গীত উৎসবের পর্দা ওঠছে আগামী ২৬ ডিসেম্বর। পাঁচ দিনব্যাপী এই আয়োজনের সমাপ্তি ঘটবে ৩০ ডিসেম্বর শনিবার। ইতোমধ্যে উৎসবে অংশগ্রহণের জন্য অনলাইনে রেজিস্ট্রেশন শেষ হয়েছে। এবারের আয়োজনেও বিশ্ববিখ্যাত সব শিল্পী উৎসবে যোগ দেবেন। পাচঁ দিনের এই মহা আয়োজনে যারা থকবেন আসুন পরিচিত হয়ে নেই তাদের সাথে।

প্রথম দিনঃ

২৬ ডিসেম্বর পারর্ফম করবেন-এল সুব্রহ্মণ্যন এবং আসতানা সিম্ফনি ফিলহারমোনিক অর্কেস্ট্রা, সরোদ-বাদন রাজরূপা চৌধুরী, খেয়াল পরিবেশন করবোনা বিদূষী পদ্মা তালওয়ালকর, সেতার-বাদন ফিরোজ খান, খেয়াল পরিবেশন সুপ্রিয়া দাস, বেঙ্গল পরম্পরা সঙ্গীতালয়, বাঁশি-বাদন রাকেশ চৌরাসিয়া এবং সেতার-বাদন পূর্বায়ন চ্যাটার্জি।

দ্বিতীয় দিনঃ

২৭ ডিসেম্বর কত্থক পরিবেশন অদিতি মঙ্গলদাস ড্যান্স কোম্পানি, তবলা-বাদন বেঙ্গল পরম্পরা সঙ্গীতালয়, সন্তুর-বাদন পন্ডিত শিবকুমার শর্মা, খেয়াল পরিবেশন করবেন পন্ডিত উল্লাস কশলকর, সেতার-বাদন ওস্তাদ শাহিদ পারভেজ খান, ধ্রুপদ পরিবেশন অভিজিত, বেঙ্গল পরম্পরা সঙ্গীতালয়, বাঁশি-বাদন পন্ডিত রনু মজুমদার এবং সরোদ-বাদন পন্ডিত দেবজ্যোতি বোস।

তৃতীয় দিনঃ

২৮ ডিসেম্বর সেতার-বাদন বেঙ্গল পরম্পরা সঙ্গীতালয়, ঘাটম ও কঞ্জিরা বাদন বিদ্বান ভিক্ষু বিনায়ক রাম ও সেলভাগণেশ বিনায়ক রাম, খেয়াল পরিবেশন সরকারি সঙ্গীত কলেজ, সরোদ-বাদন আবির হোসেন, বাঁশি-বাদন গাজী আবদুল হাকিম, ধ্রুপদ পরিবেশন পন্ডিত উদয় ভাওয়ালকর, বেহালা-বাদন বিদূষী কালা রামনাথ, খেয়াল পরিবেশন পন্ডিত অজয় চক্রবর্তী।

চতুর্থ দিনঃ

২৯ ডিসেম্বর মনিপুরি, ভরতনাট্যমঞ্চ এবং কত্থক নৃত্য পরিবেশন সুইটি দাস, অমিত চৌধুরী, সান্তা শাহরিন, সুদেষ্ণা স্বয়মপ্রভা, মেহরাজ হক এবং জুয়াইরিয়াহ মৌলি, সরোদ-বাদন বেঙ্গল পরম্পরা সঙ্গীতালয়, খেয়াল পরিবেশন ওস্তাততদ রাশিদ খান, সরোদ-বাদন পন্ডিত তেজেন্দ্রনারায়ণ মজুমদার এবং বেহালা-বাদন ড. মাইশুর মঞ্জুনাথ, খেয়াল পরিবেশন পন্ডিত যশরাজ, চেলো-বাদন সাসকিয়া রাও দ্য-হাস, সেতার-বাদন পন্ডিত বুদ্ধাদিত্য মুখার্জি।

পঞ্চম দিনঃ

৩০ ডিসেম্বর সমাপনী ওই দিনে মঞ্চ মাতাবেন-ওড়িশি নৃত্য পরিবেশন বিদূষী সুজাতা মহাপাত্র, মোহন বীণা-বাদন পন্ডিত বিশ্বমোহন ভট্ট, খেয়াল পরিবেশন ব্রজেশ্বর মুখার্জি, সেতার-বাদন পন্ডিত কুশল দাস ও কল্যাণজিত দাস। উৎসবের সফলতা কামনায় সঙ্গীতাঙ্গন। – মোঃ মোশারফ হোসেন মুন্না

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: