এফ এ সুমন’র নতুন গান নীহার’র কথায় প্লাবন’র সুরে…

প্রেমিকের মন প্রেয়সীর ভালবাসায় সিক্ত হওয়ার বাসনায় সদাই থাকে বিভোর। প্রেয়সীর একটু ছোঁয়া বা দৃষ্টিও যেন হৃদয়কে সিক্ত করে দেয়। মনের কতই বায়না থাকে প্রিয়তমার সান্নিধ্য পেতে। প্রিয়জন আজো বাহুডোরে আসেনি, মন তবু তার কাছেই বাঁধা। প্রেয়সির ঝুলবারান্দায় গুল্ম হয়ে থাকার ব্যাকুলতাপূর্ণ চিত্রকল্পে মনের মাধুরীতে আঁকা-

তোর হৃদয়ের ঝুলবারান্দায়
গুল্ম ক’রে রাখিস
মন খারাপের উদাস ক্ষণে
একটু চেয়ে থাকিস
তাতেই আমি ধন্য হবো
বন্ধু ব’লে গণ্য হবো
ইচ্ছে হলে মানস পটে
আমার ছবি আঁকিস’।

বিশুদ্ধ গানের গীতিকবি নীহার আহমেদের রচনায় এমন মিষ্টি কথামালার একটি গানে কণ্ঠ দিলেন সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী এফ এ সুমন, গানটির সুরারোপ করেছেন গানচাষি খ্যাত খ্যাতিমান সুরকার প্লাবন কোরেশী। জাহিদ বাশার পংকজের ভিন্নতর সংগীতায়োজনে সম্প্রতি গানটি রাজধানীর একটি স্টুডিওতে ধারণ করা হয়েছে।

এফ এ সুমন বলেন, স্মার্ট কথার দারুণ একটি গানে কণ্ঠ দিলাম। নীহার আহমেদ বরাবরই শুদ্ধ গীতিকবিতায় গান লিখে থাকেন। তার সুন্দর কথার গানটি গাইতে পেরে ভালো লাগছে।

নীহার আহমেদ বলেন, সুমন ভাই গানটিতে তার কণ্ঠের মাদকতা উজার করে দিয়েছেন। আশা করি শ্রোতারা ভালো কিছু একটা পেতে যাচ্ছেন।

প্লাবন কোরেশী বলেন, এই প্রজন্মের গীতিকারদের মধ্যে নীহার আহমেদ ইতিমধ্যেই শুদ্ধতম গীতিকবি হিসেবে নিজের জাত চিনিয়ে দিয়েছেন বরেণ্য শিল্পীদের জন্য গান লিখে। তার লেখায় শতভাগ ব্যাকরণিক বিশুদ্ধতা থাকার কারণে সুর করতে আলাদা কোনো পরিশ্রম করতে হয় না। এ গানটি সুর করতে গিয়েও আমি তার প্রমান পেয়েছি।

আসছে ভালবাসা দিবস উপলক্ষ্যে সাউন্টেকের ব্যানারে এফ এ সুমনের কণ্ঠে নীহার-প্লাবন জুটির ‘ঝুল বারান্দা’ শিরোনামের এই গানটি শ্রোতাদের হৃদয়ে ভালবাসা ও প্রশংসার দাবী রাখবে বলে মনে করেন গানের সাথে জড়িত সকল কলাকৌশলী। – রবিউল আউয়াল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: