Press "Enter" to skip to content

সাইফ শোয়েব এর একক এ্যালবামের মোড়ক উন্মোচন…

গত ১৮ই ফেব্রুয়ারী, ২০১৭ রবিবার নভো টাওয়ারের স্কাইভিউ রেষ্টুরেন্ট তেজগাঁওতে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে সাইফ শোয়েব এর প্রথম একক এ্যালবাম ‘অভিমানী’র মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুবীর নন্দী, নজিবুল হক নজিব, নূরজাহান আলী, শাহনাজ স্বীকৃতি সহ আরো অনেকে।

প্রবাসী সাইফ শোয়েব এর ‘অভিমানী’ এ্যালবামটি ১০টি গান দিয়ে সাজানো। এ্যালবামের ১০টি গানের মধ্যে ৬টি গানের কথা লিখেছেন আশি দশকের খ্যাতিমান সঙ্গীতশিল্পী ও সাইফ শোয়েব এর জন্মদাতা এম এ শোয়েব।
এছাড়াও এ্যালবামে রয়েছে দুইটি ইংরেজি গান।

অভিমানী এ্যালবামের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রথমে আলোচনা পর্ব এবং তারপর শুরু হয় সঙ্গীতানুষ্ঠান। আলোচনা পর্বে প্রবাসী সাইফ শোয়েব আগত অতিথিদেরকে শুভেচ্ছা জানিয়ে একটি ভিডিও বার্তা প্রেরণ করেন।
আয়োজিত সঙ্গীতানুষ্ঠানে গান পরিবেশন করেন সুবীর নন্দী, নূরজাহান আলী, নজিবুল হক নজিব সহ আরো অনেকে।

সাইফ শোয়েব এর অভিমানী এ্যালবাম নিয়ে কথা হয় তার জন্মদাতা ও আশি দশকের জনপ্রিয় শিল্পী এম এ শোয়েবের সঙ্গে।

সঙ্গীতাঙ্গনঃ কেমন আছেন?
এম এ শোয়েবঃ সৃষ্টিকর্তার অশেষ কৃপায় ভাল আছি।

সঙ্গীতাঙ্গনঃ সাইফ শোয়েব আপনার ছেলে। তার প্রথম একক এ্যালবামের মোড়ক উন্মোচন। আপনার অনুভূতি কি?
এম এ শোয়েবঃ এক কথায় আমি আনন্দিত। এ্যালবামের গানগুলো বেশ ভাল করেছে।

সঙ্গীতাঙ্গনঃ আপনার ছেলের সঙ্গীত জগত নিয়ে কিছু বলুন।
এম এ শোয়েবঃ সাইফ আমার একমাত্র ছেলে। ও গান করবে কখনো ভাবিনি আমি। কারন, গান শেখার আগ্রহ আমি তাকে দেখাইনি। আমি চেয়েছি পড়াশোনা করে জীবনে প্রতিষ্ঠিত হোক। কিন্তু লেখাপড়ার পাশাপাশি সে গোপনে সঙ্গীত চর্চা করছে সেটা আমি জানতাম না। যখন তার মায়ের চোখে ধরা পড়লো এবং আমাকে জানালো। আমি তার গান শোনে সত্যিই অবাক হলাম এবং ওকে উৎসাহিত করলাম। বলতে পারেন, অভিমানী এ্যালবামটি তার বহিঃপ্রকাশ।

সঙ্গীতাঙ্গনঃ অভিমানী এ্যালবাম নিয়ে কিছু বলুন।
এম এ শোয়েবঃ অভিমানী এ্যালবামে পুরনো কিছু জনপ্রিয় গানের নতুন বাংলা সংস্করন করা হয়েছে। দুটি জনপ্রিয় ইংরেজি গান রয়েছে। সাইফের গায়কি খুবই ভালো। আশা করি গানগুলো আপনাদের ভাল লাগবে।

সঙ্গীতাঙ্গনঃ অভিমানী’র পর সাইফ শোয়েব এর নতুন কোন এ্যালবামের পরিকল্পনা আছে কি?
এম এ শোয়েবঃ হ্যাঁ আছে। আশা করি সবকিছু ঠিক থাকলে চলতি বছরের শেষের দিকে শুরু করবো এবং আগামী বছরের শুরুতে শ্রোতাদের হাতে দিবো।

সঙ্গীতাঙ্গনঃ পরবর্তী এ্যালবামের গান নিয়ে গীতিকার, সুরকার নিয়ে নতুন কোন পরিকল্পনা আছে?
এম এ শোয়েবঃ হ্যাঁ গুণী প্রবীন গীতিকার ও সুরকারের পাশাপাশি নতুনদের গান নিয়েও কাজ করবো আশা করি। শ্রোতাদের নতুনত্ব কিছু দিতে চেষ্টা করবো।

সঙ্গীতাঙ্গনঃ আমাদেরকে সময় দেয়ার জন্য সঙ্গীতাঙ্গনের পক্ষ থেকে আপনাকে জানাই ধন্যবাদ।
এম এ শোয়েবঃ আপনাদেরকে এবং সঙ্গীতাঙ্গনকে ধন্যবাদ। অভিমানী এ্যালবামের মোড়ক উন্মোচন উপলক্ষ্যে সঙ্গীতাঙ্গনের সার্বিক সহযোগীতার জন্য কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই।

প্রবাসী সাইফ শোয়েব এর একক এ্যালবাম ‘অভিমানী’র গানগুলো শ্রোতাদের মনে সাড়া ফেলতে সক্ষম হবে বলে প্রত্যাশা করি। সুস্থধারা গান শুনুন, মনকে সতেজ রাখুন। – রবিউল আউয়াল

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: