পরিবর্তনে এলমা সিদ্দিকী’র ‘আমি কি আর পাবো তোরে’…

এই তো কিছু দিন আগে না ফেরার দেশে সবাইকে কাঁদিয়ে চলে গেছেন বাংলা সঙ্গীতের খ্যাতিমান বংশীবাদক ও সংগীত শিল্পী বারী সিদ্দিকী। তিনি বাংলা সঙ্গীতের শ্রোতাদেরকে ছেড়ে চিরদিনের জন্য চলে গেলেও রেখে গেছেন চমৎকার কণ্ঠের একজন উত্তরসূরি। তার নাম এলমা সিদ্দিকী। উচ্চ শিক্ষায় শিক্ষিত এলমা পড়াশোনা করেছেন লন্ডনে। প্রয়াত বাবা বারী সিদ্দিকীর সঙ্গে দু-একটি অনুষ্ঠানে গান করলেও এই প্রথম কোনো টেলিভিশন ম্যাগাজিন অনুষ্ঠানের জন্য ‘আমি কি আর পাবো তোরে’ শিরোনামে গাইলেন তিনি। গানটির কথা লিখেছেন বারী সিদ্দিকীর অনেক শ্রোতাপ্রিয় গানের গীতিকবি শহীদুল্লাহ ফরায়েজী, সুর করেছেন প্লাবন কোরেশী এবং সংগীত পরিচালনা করেছেন জাহিদ বাশার পংকজ। ইতিমধ্যে গানটির অডিও ধারণ এবং গত ৯ই মার্চ বাংলাদেশ টেলিভিশনের মিলনায়তনে দর্শক উপস্থিতিতে ভিডিও ধারণ সম্পন্ন হয়েছে। শিগগিরই বিটিভির নিয়মিত জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’-এর আগামী পর্বে গানটি প্রচার করা হবে।

এলমা সিদ্দিকী বলেন, দারুণ একটি গান হয়েছে। আমি খুব খুশি। সবচেয়ে ভালো লাগার বিষয় আমার বাবা যে মানুষটার কথায় বেশি গান করেছেন সেই ফরায়েজী আঙ্কেলের কথায় ‘আমি কি আর পাবো তোরে’ শিরোনামের গানটি করলাম। তাছাড়া টিভি ম্যাগাজিন অনুষ্ঠানের জন্য গাওয়া এটাই আমার প্রথম গান। আশা করি বাংলা সঙ্গীতের শ্রোতারা গানটিতো মুগ্ধ হবেন।

গানটির সুরকার প্লাবন কোরেশী বলেন, আমার সুর, নন্দিত গীতিকার শহীদুল্লাহ ফরায়জী’র গীতিকবিতা,পংকজ’র সংগীতে, জনপ্রিয় উপস্হাপক আনজাম মাসুদ’র পরিবর্তন ম্যাগাজিনে প্রচারিতব্য এলমা সিদ্দিকী’র গাওয়া “আমি কি আর পাবো তোরে” গানটি নিয়ে আমি খুব আশাবাদী। অনেক যত্ন নিয়ে গানের কাজ করা হয়েছে। গানের সম্পূর্ণ কাজটি সমন্বয় করার জন্য গীতিকবি নীহার আহমেদকে ধন্যবাদ। – রবিউল আউয়াল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: