মিরচি মিউজিক অ্যাওয়ার্ডস জিতে নিলেন গীতিকবি জুলফিকার রাসেল…

বাংলা সঙ্গীতের অন্যতম একজন গীতিকবির নাম জুলফিকার রাসেল। তিনি দুই বাংলার সঙ্গীতে সমান তালে গান লিখে যাচ্ছেন। গত বছর তার একক কথায় প্রকাশ হয় কলকাতার নন্দিত সংগীতশিল্পী নচিকেতার এ্যালবাম ‘বেঁচে থাকার মানে’। আশা অডিও থেকে প্রকাশিত এই এ্যালবামটি এবারের মিরচি মিউজিক অ্যাওয়ার্ডসের (বাংলা) বেশ কয়েকটি বিভাগের মনোনয়ন পায়। ৭ই মার্চ সন্ধ্যায় কলকাতার নজরুল মঞ্চে অনুষ্ঠিত জমকালো এই অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে সবাইকে ছাপিয়ে ২০১৭ সালের সেরা আধুনিক বাংলা গানের পুরস্কার জিতে নিয়েছে জুলফিকার রাসেলের কথায় নচিকেতার গাওয়া ‘সবুজ ছিল’ শিরোনামের গানটি, যা স্থান পেয়েছিল ‘বেঁচে থাকার মানে’ এ্যালবামটিতে।

জানা গেছে, এই আসরের মধ্য দিয়ে বাংলাদেশের প্রথম কোনো গীতিকবি মিরচি মিউজিক অ্যাওয়ার্ডস জিতে নিলেন। ‘সবুজ ছিল’ গানটি বছরের সেরা হিসেবে নির্বাচিত হওয়ায় গীতিকবি জুলফিকার রাসেল, সুরকার ও কণ্ঠশিল্পী নচিকেতা, সংগীতায়োজক টুনাই দেবাশীষ গাঙ্গুলী ও প্রযোজনা সংস্থা আশা অডিওকে পুরস্কারটি প্রদান করা হয়।

এ প্রাপ্তিতে জুলফিকার রাসেল বলেন, আমি অনেকদিন ধরেই দুই দেশের জন্য গান লিখছি। দেশে এ পর্যন্ত অনেক স্বীকৃতি পেয়েছি। তবে ভারত থেকে এটাই প্রথম কোনো বড় প্রাপ্তি। এটা নিঃসন্দেহে আমার জন্য আনন্দের। – রবিউল আউয়াল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: