আলাউদ্দিন আলী’র কথা ও সুরে প্লেব্যাকে মোমিন বিশ্বাস…

দেশ বরেণ্য কিংবদন্তী আট বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী সুরকার ও সংগীত পরিচালক আলাউদ্দিন আলী’র কথা ও সুরে এবং ফুয়াদ নাসের বাবু’র সংগীতায়জনে ‘তুমি এলেনা তাই’ শিরোনামের একটি গানে নাম চুড়ান্ত না হওয়া দেশ কথাচিত্রের একটি চলচ্চিত্রের গানে কন্ঠ দিলেন এ প্রজন্মের প্রতিশ্রুতিশীল গায়ক মোমিন বিশ্বাস! সম্প্রতি ঢাকায় ফুয়াদ নাসের বাবু’র স্টুডিওতে গানটির কন্ঠধারণের কাজ সম্পন্ন হয়।

গানটি প্রসঙ্গে সুরকার আলাউদ্দিন আলী বলেন –
বর্তমান চলচ্চিত্রে এতো গান তৈরি হলেও টিকে হাতে গোনা দুএকটা। বেশীর ভাগ গানই মুখ থুবরে পড়ছে। ভাল গান যে হচ্ছে না তা কিন্তু নয়, অনেক ভাল গান হলেও তা হারিয়ে যাচ্ছে। ব্যস্ততা সম্পর্কে বলতে গিয়ে জানান, নতুন কয়েকটা ফিল্মের কাজ নিয়ে কথা চলছে, খুব তাড়াতাড়ি তা করা হবে। ফিল্মের কাজ ছাড়াও কলকাতা এবং দেশের মধ্যেও বেশ কিছু কাজ হাতে রয়েছে। তার মধ্যে মোমিন বিশ্বাসের আরো দুটি গান রয়েছে। তবে এখনো চলচ্চিত্রের গানে কাজ করে যাচ্ছি এ আনন্দ অন্যরকম এবং এ প্রজন্মের শিল্পীদের নিয়ে আমি আশাবাদী। তারা ভালো করবে।
সরকার নিজ উদ্যোগে সিনেমা হল তৈরি ও সংস্কারের উদ্যোগ গ্রহন করতে যাচ্ছে! এটি আমাদের জন্য আশার কথা তবে এ ব্যাপারে যথাযথ মনিটরিং নিশ্চিত করা দরকার।

মোমিন বিশ্বাস বলেন, আমার প্লেব্যাকের শুরু হয় আলাউদ্দিন আলী স্যারের হাত ধরে! এমন মানুষের সাথে কাজ করতে পারা আমাদের নতুন প্রজন্মের যে কারো জন্যই অনেক সৌভাগ্যের বিষয়। সেদিক থেকে আমি নি:সন্দেহে নিজেকে অনেক ভাগ্যবান মনে করি। উনার প্রতি আমি কৃতজ্ঞ, আমাকে দিয়ে এই গানটি গাওয়ানোর জন্য। ভবিষ্যতে চলচ্চিত্রের গানে স্থায়ী হতে চাই! – রবিউল আউয়াল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: