লাকী আখান্দকে স্মরণ করলেন শেলু বড়ুয়া…

কিংবদন্তি সঙ্গীতশিল্পী লাকী আখান্দের প্রথম মৃত্যুবার্ষিকী ২১শে এপ্রিল। তাকে স্মরণ করে একই দিনে প্রকাশ হয়েছে একটি বিশেষ এ্যালবাম। নাম ‘চন্দ্রা থেকে রোকেয়া হল’। শেলু বড়ুয়ার গাওয়া এ এ্যালবামটি লাকী আখান্দকে উৎসর্গ করা হয়েছে। এ্যালবামটির শিরোনাম গান দুটি। যার একটি ‘চন্দ্রা থেকে ফেরার পথে’। কাওসার আহমেদ চৌধুরীর লেখা এই গানটি ৮০ দশকে সুর করেছেন লাকী আখান্দ। অন্য শিরোনাম গান হলো ‘রোকেয়া হলের সেই পথ দিয়ে’। এই গানটি লিখেছেন শাফাত খৈয়াম, আর সুর করেছেন শেখ সাদী খান।

শেলু বড়ুয়া জানান, এ্যালবামটিতে আরও দুটি গান রয়েছে। সবক’টি গানের নতুন সঙ্গীতায়োজন করেছেন ফুয়াদ নাসের বাবু। এ্যাালবামটি প্রসঙ্গে শেলু বড়ুয়া বলেন, সঙ্গীত ও ব্যক্তিগত জীবনে লাকী আখান্দের সঙ্গে আমার সম্পর্ক দীর্ঘদিনের। উনার ছোট ভাই হ্যাপী আখান্দ আমার বাল্যবন্ধু। ফলে পারিবারিকভাবে আমাদের অনেক গান-সুর আর স্মৃতি জড়িয়ে আছে। লাকী ভাই ছিলেন আমার গুরুর মতো। তাকে স্মরণ করতে আমার এই ক্ষুদ্র নিবেদন।
শেলু বড়ুয়া লিসেনার্স ক্লাব-এর ব্যানারে প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলে এ্যালবামটি উন্মুক্ত করা হবে বলে জানান এ শিল্পী। – মোশারফ হোসেন মুন্না

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: