নায়িকা থেকে গায়িকা, পটাকা গানে নুসরাত ফারিয়া…

দুই বাংলায় জনপ্রিয় চিত্রনায়িকা নুসরাত ফারিয়া প্রথমবারের মতো গান গেয়ে চমকে দিলেন বাংলাদেশ ও ভারতের ভক্ত শ্রোতাদের।

গত ২৬শে এপ্রিল, বৃহস্পতিবার জমকালো আয়োজনের মধ্য দিয়ে সিএমভি’র ব্যানারে মুক্তি পেল নুসরাত ফারিয়া’র আলোচিত গান ‘পটাকা’র মিউজিক ভিডিও। রাত ৮:০০ টায় গানটির ভিডিও উন্মুক্ত করা হয়।

পটাকা গানের প্রকাশ উপলক্ষ্যে সন্ধ্যা ৬:৩০ মিনিট বনানীর অভিজাত রেস্তোরাঁ প্ল্যাটিনাম স্যুইটস এ আয়োজন করা হয় বর্ণাঢ্য আনুষ্ঠানিকতার। উক্ত অনুষ্ঠানের প্রধান চমক ছিলেন দুই বাংলার জনপ্রিয় চিত্রনায়িকা ও পটাকা গানের গায়িকা নুসরাত ফারিয়া। প্রকাশনা অনুষ্ঠানের মূল মঞ্চে উপস্থিত ছিলেন প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভি’র কর্ণধার এস কে সাহেদ আলী পাপ্পু, প্রান-আর-এফ এল প্লাস্টিক লিমিটেডের হেড অব মার্কেটিং আরাফাতউর রহমান আরাফাত, জাজ মাল্টিমিডিয়ার প্রধান আবদুল আজিজ, পটাকা গানের সঙ্গীত পরিচালক প্রীতম হাসান ও গীতিকার রাকিব হাসান রাহুল।

নুসরাত ফারিয়াকে শুভেচ্ছা জানাতে উপস্থিত ছিলেন কন্ঠশিল্পী কনা, বাঁধন, আরেফিন শুভ, সুরকার নাজির মাহমুদ, গীতিকার মাহমুদ মানজুর সহ আরো অনেক সঙ্গীতপ্রিয় ব্যক্তিবর্গ।

সিএমভি’র কর্ণধার এস কে সাহেদ আলী পাপ্পু বলেন, নুসরাত ফারিয়া’র কাছে আমি কৃতজ্ঞ সিএমভি’র উপর বিশ্বাস ও আস্থা রাখার জন্য এবং আমরা আনন্দিত তার প্রথম গান প্রকাশ করায় অংশগ্রহন করতে পেরে। গানটি অসাধারন গেয়েছে নুসরাত ফারিয়া। আপনারা গানটি শুনলেই বুঝতে পারবেন। গানের সাথে সমান তালে নাচের ছন্দ তুলেছেন নুসরাত ফারিয়া। আশা করি শ্রোতাদর্শক গানটিতে আনন্দ খুঁজে পাবেন।
আরেফিন শুভ বলেন, নুসরাত ফারিয়া আমার বন্ধু। আমি তাকে খুব কাছে থেকে জানি। ও সত্যিই একটা পরিশ্রমী মেয়ে। কখনো আমি ওকে ক্লান্ত হতে দেখিনি। আমি তার এমন কর্মে অনুপ্রেরনা খুঁজে পেয়েছি।
নুসরাত ফারিয়া বলেন, অনেকটা নিরবেই গানের রেকর্ডিং শেষ হয়। তবে গানটির জন্য প্রায় ছয় মাস অনুশীলন করে তারপর রেকর্ডিং এ দাঁড়িয়েছি। গানটির কথা লিখেছেন রাকিব হাসান রাহুল এবং সুর ও সঙ্গীতায়োজন করেন প্রীতম হাসান। গানের ভিডিও পরিচালনা করেছেন ভারতের পরিচালক ববাবা যাদব।
গানটির সাথে জড়িত সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন তাদের সাপোর্ট না থাকলে আজ আমরা এখানে মিলিত হতে পারতাম না।
নুসরাত ফারিয়া আরো জানান, পটাকা গানের আয়ের একটা অংশ তিনি একটা স্কুলে দান করবেন। তিনি সবাইকে হিন্দি ও ইংরেজী গান বাদ দিয়ে বাংলা গান শোনার আহ্বান করেন।

গানটির সিএমভি’র অফিসিয়াল ইউটিউব চ্যানেল:
https//www.youtube.com/channel/UCIjLRyywnG8olYXAEVYGYgQ
– রবিউল আউয়াল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: