Press "Enter" to skip to content

আজ লাবু রহমান এর জন্মদিন…

আমাদের সুরের ভুবনে এমন কিছু মানুষ আছেন যারা সারাজীবন সঙ্গীতকে সঙ্গী করেই বেঁচে আছেন। তাদের নামের সাথেই সুরের মধুরমিল। শ্রদ্ধেয় লাবু রহমান এমনই একজন গুণী সঙ্গীতজ্ঞ। গানই তার বন্ধু। আজ উনার শুভ জন্মদিন। ১৯৫৮ সালে ১০ই মে ঢাকার শান্তিনগরে তিনি জন্মগ্রহণ করেন।

উনার ভাইয়ের (ডাঃ কবির) প্রেরণায় তিনি প্রথম সঙ্গীত চর্চা শুরু করেন, পরে বন্ধু ফজলে আরব এর সাথে গিটার জীবন ফেন্ডার দিয়ে শুরু। আর ফিরে তাকাতে হয়নি, ১৯৭৪ সালে প্রথম ব্যান্ড কিংশুক দিয়ে যাত্রা, এরপর আনন্দ, ভোকাল ছিলেন বিশ্বখ্যাত মুকাভিনেতা পার্থ প্রতিম মজুমদার। পরবর্তি ব্যান্ড ডার্ক ফ্যাট, ভোকাল ছিলেন নতু। ১৯৭৭-৭৮ সালে আজম খান এর উচ্চারন ব্যান্ডের সাথে পারফর্ম করেন এবং এভাবে সঙ্গীতের পথ চলতে চলতে তিনি ১৯৮৭ সাল থেকে দেশের জনপ্রিয় ব্যান্ড ফিডব্যাক এর সাথে ফিডব্যাকের সদস্যা হয়ে আছেন।

স্টুডিও সঙ্গীতশিল্পী হওয়ায় তিনি দেশের খ্যাতিমান অসংখ্য সঙ্গীতজ্ঞদের সাথে মিউজিক করেছেন এবং সুরেরটানে পৃথিবীর অনেক দেশ ভ্রমণ করেছেন। দেশের অডিও ইতিহাসের প্রথম অডিও ক্যাসেট এম এ শোয়েব এর এ্যালবামেও তিনি গীটার বাজিয়েছিলেন।

তিনি সঙ্গীতাঙ্গন এর মাধ্যমে সকল শ্রোতা এবং সঙ্গীতজ্ঞদের বলেন, আমি একজন মিউজিসিয়ান হিসেবেই নিজেকে প্রেরণীত করি। তিনি বলেন, কারো প্রতি আমার কোন অভিযোগ নেই, যদি আমার প্রতি কারো কোন অভিমান, অভিযোগ থাকে তাহলে আমাকে ক্ষমা করে দিবেন। সবাই আমার জন্মদিনে আমার জন্য মন থেকে দোয়া করবেন।

লাবু রহমান এর জন্মদিনে সঙ্গীতাঙ্গন এর পক্ষ থেকে রইলো দোয়া এবং শুভকামনা। উনার সুস্বাস্থ্য কামনা করি। শুভ জন্মদিন।
অলংকরন – গোলাম সাকলাইন…

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: