Press "Enter" to skip to content

ওস্তাদ শেখ বদিউজ্জামানের পাশে দাঁড়ালেন এন্ড্রু কিশোর, কনক চাঁপা ও ইথুন বাবু…

গত ১১ই মে, শুক্রবার রাজশাহী কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়ে গেল সাংস্কৃতিক অনুষ্ঠান।
রাজশাহীর স্বনামধন্য সুরকার ও সংগীত পরিচালক ওস্তাদ শেখ বদিউজ্জামানের দুরারোগ্য ব্যাধি নিরাময়ের উদ্দেশ্যে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানটি বাংলাদেশের কিংবদন্তী কন্ঠশিল্পী এন্ড্রু কিশোর এর উদ্যোগে ওস্তাদ আব্দুল আজিজ বাচ্চু স্মৃতি সংসদ আয়োজন করে। অনুষ্ঠানে গান পরিবেশন করেন এন্ড্রু কিশোর, কনক চাঁপা, ইথুন বাবু, ওস্তাদ আব্দুল খালেক ছানা, মোমিন বিশ্বাস সহ রাজশাহীর বিশিষ্ট শিল্পীবৃন্দ।

আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী প্রথিতযশা সংগীত শিল্পী এন্ড্রু কিশোর বলেন – আমার ওস্তাদ প্রয়াত আব্দুল আজিজ বাচ্চু’র নামে “ওস্তাদ আব্দুল আজিজ বাচ্চু স্মৃতি সংসদ” যাত্রা শুরু করে ৭-৮বছর আগে! এই সংগঠনের মাধ্যমে রাজশাহী অঞ্চলে যারা সংগীত চর্চা করছেন তাদের একটা প্ল্যাটফর্ম দাঁড় করানোর জন্য নিয়মিত প্রোগ্রামের আয়োজন করা হয়। পাশাপাশি বিভিন্ন সামাজিক সেবামূলক কর্মকান্ডে ধারাবাহিক অংশ হিসেবে ওস্তাদ শেখ বদিউজ্জামানের চিকিৎসা সহায়তার ও পাশে দাঁড়ানোর জন্য অংশগ্রহণ করা। তারই চেষ্টা করেছি! তিনি আমার গুরুভাই এবং গুণী মানুষ!

জনপ্রিয় কন্ঠশিল্পী কনক চাঁপা তার ফেইসবুক স্ট্যাটাসে জানান, রাজশাহীর স্বনামধন্য সুরকার ও সংগীত পরিচালক ওস্তাদ শেখ বদিউজ্জামানের দুরারোগ্য ব্যাধি নিরাময়ে আমি কিশোরদা ও ইথুন বাবু পাশে দাঁড়ালাম। অন্য দিন শ্রোতা মন ভরে গান শোনে, আজ আমি প্রাণ ভরে গান শোনালাম! রাজশাহীর শ্রোতা ইজ দ্যা বেস্ট! এমন শ্রোতা দশ বছরেও জোটেনা। আমি ধন্য। আর আমাদের নোঙর ব্যান্ড যা বাজালো, গান গাইবো কি, বাজনা শুনেই মুগ্ধ হয়ে যাচ্ছিলাম। যাই হোক, আবার দেখা হবে রাজশাহী, ইনশাআল্লাহ।

ইথুন বাবু বলেন, ওস্তাদ প্রয়াত আব্দুল আজিজ বাচ্চু’র নামে “ওস্তাদ আব্দুল আজিজ বাচ্চু স্মৃতি সংসদ” থেকে আমরা সব সময়ই সবার পাশে দাঁড়াই। এটা ওস্তাদের প্রতি আমাদের শ্রদ্ধা ও ভালবাসা। তাই আমরা ওস্তাদ শেখ বদিউজ্জামানের চিকিৎসা সহায়তায় পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। আমাদের সাথে যোগ দিয়েছেন কনক চাঁপা। আমরা তাকে স্বাগত জানাই। আমার গানের হাতেখড়ি ওস্তাদ আব্দুল আজিজ বাচ্চু’র কাছ থেকেই এবং এন্ড্রুদা’রও ওস্তাদ তিনি। এই সংগঠনের কাজ হচ্ছে সঙ্গীত চর্চা ও রাজশাহীর কালচারকে ধরে রাখা।

উল্লেখ্য “উস্তাদ আব্দুল আজিজ বাচ্চু স্মৃতি সংসদ” এর প্রতিষ্ঠালগ্ন থেকেই সভাপতির দায়িত্ব পালন করছেন এন্ড্রু কিশোর! সহ সভাপতির দায়িত্ব পালন করছেন ওস্তাদ কাজী মন্টু এবং সাবিনা আনজুম শাপলা। – রবিউল আউয়াল

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: