ঈদ আয়োজনে পিছিয়ে নেই সালমাও…

মৌসুমি আক্তার সালমা এ সময়ের জনপ্রিয় সঙ্গীত শিল্পী। স্টেজ শো, অডিও ও ভিডিও গান, প্লেব্যাক-প্রতিটি ক্ষেত্রেই ব্যস্ত তিনি। সালমা সম্প্রতি সোহাগ মাসুদের কথা ও অভি আকাশের সুরে একটি গান করেছেন। এর সঙ্গীতায়োজন করেছেন মুশফিক লিটু। এই গানটি ঈদেই শুনতে পাবেন শ্রোতারা। এর বাইরে আরও কয়েকটি গানের ভিডিওর পরিকল্পনা করছেন এই ক্লোজআপ তারকা। তবে এ বিষয়ে এখনই কিছু জানাতে চান না। সময় হলে চমকে দেবেন সবাইকে।

রমজানের আগ পর্যন্ত মূল ব্যস্ততা ছিল স্টেজ শো নিয়ে। টানা শো করেছেন কয়েক মাস। দেশ-বিদেশের শো’গুলোতে শ্রোতাদের ভালোবাসাও পেয়েছে প্রচুর। তবে, রোজা ও বর্ষা মৌসুম শুরুর পর থেকে স্টেজ শো কমে গেছে। ঈদের পর হয়তো আবার শুরু হবে। এখনকার ব্যস্ততা নতুন গান নিয়ে। ঈদের জন্য বেশ কিছু গান করছেন তিনি। এরই মধ্যে কিছু গানের কাজ শেষ হয়েছে।

সিনেমায় সব সময় বেছে বেছে গান করেন তিনি। কয়দিন আগেই প্রথমবারের মতো আইটেম গান গাইলেন সালমা। মাজহার বাবু পরিচালিত ‘ঠোকর’ ছবিতে থাকবে এ আইটেম গানটি। আরো কিছু গানের কথা চলছে। তবে গান নিয়ে সালমা তাড়াহুড়ো করতে চান না। তাই যেকোনো গান গাওয়ার আগে চিন্তা করেন এটি গাওয়া ঠিক হবে কিনা।
শুধু আধুনিক বা প্লেব্যাকই নয়, যে ফোক গান দিয়ে সালমা পরিচিতি পেয়েছেন তা নিয়েও রয়েছে বিশেষ পরিকল্পনা। সালমা জানান, লালনের গান ও ফোক গান নিয়ে আমি বিশেষ কিছু করতে চাই। যা ফোক ও লালনের গান সংরক্ষণের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তবে এগুলো যেহেতু একটি টিমওয়ার্কের ব্যাপার, তাই সময় নিয়েই করব। – মোশারফ হোসেন মুন্না

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: