Press "Enter" to skip to content

পাঠকের কথা – সরদার নূরে আলম জিকু …

দেশীয় অনলাইন সঙ্গীত বিষয়ক ম্যাগাজিন সঙ্গীতাঙ্গন প্রত্রিকাটি আজ ৬ বছরে পদার্পণ করলো।
এই প্রত্রিকাটি প্রকাশনা হয় ১৯৯২ সালে। এবং অনলাইনে প্রত্রিকাটি ছয় বছরে পদার্পন করলো।

আমাদের উদ্দেশ্য অনলাইন সঙ্গীতাঙ্গন প্রত্রিকাটির মাধ্যমে দেশীয় সংস্কৃতিকে সাড়া বিশ্বে ছড়িয়ে দেওয়া এবং হারিয়ে যাওয়া সেই কালজয়ী পুরানো বাংলা গান এই যুগের মানুষের কাছে বাঁচিয়ে রাখা।
অনলাইন সঙ্গীতাঙ্গন প্রত্রিকাটি গত ৬ বছরে নিজেকে বিকশিত করেছে নানাভাবে। প্রযুক্তিকে সঙ্গে নিয়ে, নতুন চিন্তা, নতুন উদ্ভাবনী উদ্যম নিয়ে নিজেকে সে অপরিহার্য করেছে দূরের ও কাছের সবার কাছে। এভাবে অনলাইন সঙ্গীতাঙ্গন প্রত্রিকাটি বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা বাংলাভাষী পাঠকের কাছে বাংলাদেশে সংস্কৃতি ও বাংলা গানকে জাগিয়ে তুলছে এবং পরিচয় করিয়ে দিয়েছে কালজয়ী শিল্পীদের, বাঁচিয়ে রেখেছে এ যুগের গান প্রেমী মানূষের কাছে।

সঙ্গীতাঙ্গন প্রত্রিকাটির সবচেয়ে বড় শক্তি এর তারুণ্য। এখানে যারা কাজ করেন তাদের প্রায় ভাগই তরুণ। এরা মেধাবী, প্রযুক্তিমনস্ক, চিন্তায় প্রাগ্রসর, আধুনিক, পরিশ্রমী আর নিরলস। এরাই সঙ্গীতাঙ্গন এর ক্ষমতা ও সম্পদ।
আগামী দিনে এই তরুণ সংবাদকর্মীরা অনলাইন সঙ্গীতাঙ্গন প্রত্রিকাটি আরো বেশি অপরিহার্য করে তুলবেন। আরো বেশি সফলতার শিখরে নিয়ে যাবেন এবং বাংলা গানের সম্মৃদ্ধি ধারাকে বহু দূর বহু দূর বহে নিয়ে যাবে এই প্রত্যাশা রাখি।
অনেক অনেক শুভ কামনা রইলো সঙ্গীতাঙ্গন এর আগামীর পথচলায়। বেঁচে থাকুক সঙ্গীতাঙ্গন সংস্কৃতিবান ও গান প্রেমী মানুষের কাছে।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: