রোহিঙ্গা রিলিফ বিতরণী অনুষ্ঠানে শিল্পী আঁখি আলমগীর…

গত ১৩ই মে ইউকে সংঘঠন ম্যানচেস্টার ইকবাল ব্রাদার্স ফাউন্ডেশন রোহিঙ্গাদের জন্যে তহবিল সংগ্রহ করতে একটি অনুষ্ঠানে আঁখি আলমগীরকে গান করতে আমন্ত্রণ জানালে তিনি রাজী হন এবং একটি সফল অনুষ্ঠানের উপার্জিত অর্থ দিয়ে রোহিঙ্গাদের রিলিফ বিতরণী অনুষ্ঠান করা হয়। বিতরণী অনুষ্ঠানেও অংশগ্রহন করেন শিল্পী আঁখি আলমগীর। বাংলাদেশ আর্মি সহযোগিতায় রোজা রেখে দীর্ঘ ৪/৫ঘন্টা রোদে দাড়িয়ে রিলিফ বিতরণী অনুষ্ঠানে অংশগ্রহন করেন তিনি।

গত বছরের ৯ই অক্টোবর মিয়ানমার সরকার নতুন করে রোহিঙ্গা নিধন ও উচ্ছেদ অভিযান শুরু করলে জীবন রক্ষা করতে বাংলাদেশে আশ্রয় গ্রহন করে রোহিঙ্গারা। এই পর্যন্ত প্রায় দশ লক্ষের অধিক রহিঙ্গা আশ্রয় গ্রহন করছে বাংলাদেশে। বর্তমানে তাঁরা টেকনাফ, উখিয়ার প্রায় ২৫টি পাহাড় ও বনাঞ্চল দখল করে কষ্টকর জীবনযাপন করছে। তাঁদের সাহায্য করার জন্য এগিয়ে আসছে বিভিন্ন প্রতিষ্ঠান, সংঘঠন ও বিভিন্ন দেশের মানুষ। যারা বিভিন্ন উপায়ে তাঁদের সাহায্য করছেন। তারই ধারাবাহিকতায় সাহায্যের হাত বাড়িয়েছেন ম্যানচেস্টার ইকবাল ব্রাদার্স ফাউন্ডেশন।

রিলিফ সম্পর্কে শিল্পী আঁখি আলমগীর বলেন, আমাদের,পরিকল্পনা ও মিটিং শেষে করে ভোরে আমরা উখিয়া যাই। এবং চাল ডাল শুকনা খাবার শান্তিপূর্ণ ভাবে বিতরণ করি। রোজা রেখে রোদের ৪/৫ ঘন্টা দাড়িয়ে আমরা কাজ শেষ করি। তাদের ঘর গুলোও ঘুরে দেখি। কথা বলি বাচ্চাদের সাথে ও আদর করি।
অতঃপর তিনি বিদেশ থেকেও দেশকে স্বরণ করার জন্য ইকবাল ব্রাদার্স ফাউন্ডেশনকে অসংখ্য ধন্যবাদ জানান। – নোমান ওয়াহিদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: