ভিন্ন শিল্পীর ভিন্ন পথ, বিশ্বকাপের জনমত…

শুরু হয়ে গেল বিশ্বের সবচেয়ে উত্তেজনাপূর্ণ খেলার আসর ফিফা বিশ্বকাপ। ফুটবল খেলার এই জমজমাট আনন্দ নিয়ে মশগুল গোটা দেশের মানুষ। বাদ নেই তারকারাও। এর মধ্যে নিজেদের পছন্দের দলের জন্য লড়াই শুরু করেছেন যুক্তি-তর্ক আর পোশাকে। বিশ্বকাপকে ঘিরে সঙ্গীতাঙ্গনের তেমন কয়েকজন শিল্পী জানিয়েছেন তাদের বিশ্বকাপ ভাবনা ও প্রিয় দলের খবর –

কুমার বিশ্বজিৎঃ বিশ্বকাপ খেলা নিয়ে তিনি বলেন, এ নিয়ে আর কোনও অপশন নেই। ব্রাজিল শুধুই ব্রাজিল।

শাফিন আহমেদঃ ব্যান্ড তারকা শাফিনের পছন্দের দল কোনটা জেনে নিন। তিনি বলেন,আমার সবচেয়ে পছন্দের দল হলো জার্মানি। এবারও তারা ফেভারিট। তবে পছন্দের খেলোয়াড় এ দলের কেউ নন! তারা হলেন পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদো ও আর্জেন্টিনার লিওনেল মেসি।

ইমরানঃ জনপ্রিয় শিল্পী ইমরান বলেন, প্রিয় দল একটাই। এখানে সেকেন্ড, থার্ডের কোন চান্সই নাই। শুধুই আর্জেন্টিনা।

হৃদয় খানঃ কেন ভালো লাগে ব্রাজিলকে? তিনি বলেন, ছোটবেলা থেকেই আমি ব্রাজিলের সমর্থক। তাদের খেলার মধ্যে যে শিল্প ও নান্দনিকতা আছে, তা আর কারও মধ্যে নেই।

শফিক তুহিনঃ দল হিসেবে আমার প্রথম পছন্দ ব্রাজিল। এরপর স্পেন ও জার্মানি। আর প্রিয় খেলোয়াড়ের মধ্যে রয়েছে নেইমার ও মেসি। তবে ব্রাজিল এবার খেলা কত প্রকার ও কী কী, দেখিয়ে দেবে। তাই অন্য দলের দিকে খুব একটা নজর না রাখলেও চলবে।

এন্ড্রু কিশোরঃ এবার আসুন দেখি আমাদের গানের গুরু কিশোরদা কি বলেন? তিনি বলেন, ছোটবেলা থেকেই আমি ফুটবলের ভক্ত। বরাবরই আমি ব্রাজিলের পক্ষে। আমি চাই এবারের বিশ্বকাপ ট্রফি থাকুক আমার দলের হাতে। আমি ব্রাজিলের সমর্থক সেই ১৯৭৮ সালের বিশ্বকাপ থেকেই।

জয় শাহরিয়ারঃ আমার বরাবরই প্রিয় দল ব্রাজিল। ফুটবলটাকে ওরাই শিল্পের কাতারে নিয়ে গেছে। এর বাইরে অন্য কোনও প্রিয় দল নেই আমার। তবে যে কোনও দলের ভালো ম্যাচ হলে আমি আগ্রহ নিয়ে দেখি। আমার প্রিয় প্লেয়ার এখন প্রথমে নেইমার, এরপর জেসাস ও ক্যোটিনহো।

আঁখি আলমগীরঃ আমার সারা জীবনের পছন্দের প্লেয়ার একজনই, তিনি পেলে। আর প্রিয় দল ব্রাজিল। তবে এর বাইরে জার্মানিকে ভালোবাসতে ইচ্ছা করে। মানে ব্রাজিলের পর জার্মানির সঙ্গেও এবার থাকছি।
সব প্রিয় শিল্পীর প্রিয় দলের কথা তো শুনলেন এবার প্রশ্ন আপনার প্রিয় দল কোনটা। এই ট্রপিক্স নিয়ে সঙ্গীতাঙ্গন আসছে আপনার কাছে! অপেক্ষায় থাকুন। সঙ্গীতাঙ্গন এর সাথেই থাকুন। – মোশারফ হোসেন মুন্না

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: