লন্ডনে বৈশাখি মেলায় গাইবে চিরকুট…

ইতিমধ্যে শ্রীলঙ্কা, মালয়েশিয়া আর নরওয়ে সফর করার পর চিরকুট এবার যাচ্ছে যুক্তরাজ্যে। লন্ডনের টাওয়ার হ্যামলেটস কাউন্সিল আয়োজিত ‘বৈশাখী মেলা’য় গান করবে চিরকুট। আগামী ১ জুলাই এই ‘বৈশাখী মেলা’ হবে টাওয়ার হ্যামলেটসের উইভারস ফিল্ডসে। এই অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য ২৮ জুন লন্ডন যাচ্ছেন চিরকুট ব্যান্ডের সদস্যরা। এ বিষয়ে চিরকুটের অন্যতম সদস্য সুমী বলেন, এর আগে আমরা যেসব দেশে গান করেছি, সেখানে বাঙালির সংখ্যা ছিল হাতে গোনা। কিন্তু এবার লন্ডনে যে অনুষ্ঠানে গান করব, শুনেছি সেখানে ইউরোপের বিভিন্ন দেশ থেকে বাঙালিরা আসেন। প্রায় লাখো বাংলা ভাষাভাষীর মিলনমেলা হয়। দেশের বাইরে বাঙালিদের এত বড় মিলনমেলায় গান করব, ভাবতেই ভালো লাগছে। তিনি বলেন, যুক্তরাজ্যে বড় সংখ্যক বাঙালি জনগোষ্ঠী আছে। যুক্তরাজ্যের পাশাপাশি বাংলাদেশের অর্থনীতিতে অবদান রাখছেন তাঁরা। এবার আমরা তাঁদের বাংলা গান শোনানোর সুযোগ পেয়েছি। এটা আমাদের জন্য অনেক বড় ব্যাপার। যখন লন্ডনের টাওয়ার হ্যামলেটস কাউন্সিল থেকে আমন্ত্রণ পাই, তখন আমরা খুব খুশি হয়েছি।

চিরকুট ব্যান্ডের সদস্যরা টাওয়ার হ্যামলেটসের উইভারস ফিল্ডসে আয়োজিত ‘বৈশাখী মেলা’য় দেড় থেকে দুই ঘণ্টা গান গাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন চিরকুটের সদস্যরা। দেশের বাইরে সব অনুষ্ঠানেই গান গেয়ে চিরকুট প্রশংসিত হয়েছে। আশা করছেন এবারও তেমনি ভালো কিছু হবে। এবার লন্ডনে শুধু এই একটি অনুষ্ঠানেই গান করবে চিরকুট। সুমী জানান, যেহেতু টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের আমন্ত্রণ, তাই এর বাইরে ওখানে অন্য কোনো অনুষ্ঠানে গান করবে না চিরকুট। এই আয়োজনে অংশ নেওয়ার জন্য বাংলাদেশ থেকে আরও যাচ্ছেন আশিক। থাকছেন স্থানীয় শিল্পীরাও। ‘কেউ জোনাক জ্বেলে’ গানের লিরিক ভিডিও প্রকাশ করছে চিরকুট। সুমী বলেন, এই গানটি আমাদের খুব প্রিয়। কিছুদিন হলো, সব কনসার্টেই আমরা গানটি গাইছি। আমাদের ভক্ত আর দর্শক-শ্রোতারাও বেশ পছন্দ করেছেন।

এবার চার বছর পর মিউজিক ভিডিও তৈরি করছে চিরকুট। চিরকুট সর্বশেষ ‘জাদুর শহর’ এ্যালবামে ‘একটা ছেঁড়া দিন’ গানের মিউজিক ভিডিও তৈরি হয়েছে। শোনা গিয়েছিল, ঈদের আগে চিরকুটের নতুন মিউজিক ভিডিও আসবে। ‘উধাও’ এ্যালবামের ‘কাঁটাতার’ গানটির মিউজিক ভিডিও তৈরির কাজ হয়েছে। কিন্তু কাজ শেষ না হওয়ায় ঈদের আগে আসেনি মিউজিক ভিডিওটি। সুমীর মতে, আমরা তাড়াহুড়ো করতে চাইনি। আশা করছি, কিছুদিনের মধ্যেই ফেসবুক আর ইউটিউবে মিউজিক ভিডিওটি সবাই দেখতে পাবেন। – মোশারফ হোসেন মুন্না

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: