দুই কিংবদন্তী আবারও একসাথে…

জীবনটাই যারা কাটালেন গানের পিছনে প্রকৃত পক্ষে তারাই হলো গানের মানুষ। তাদের মাঝেই সুর বেচেঁ থাকে চিরদিন। তারাই হলো আমাদের কিংবদন্তী। তেমনি জীবন্ত কিংবদন্তি শিল্পী সাবিনা ইয়াসমীন ও সুবীর নন্দী। চলচ্চিত্রে একসঙ্গে বহু গানে কণ্ঠ দিয়েছেন তারা। আবারও নতুন একটি চলচ্চিত্রের গানে একসঙ্গে কণ্ঠ দিলেন এই কিংবদন্তি শিল্পীদ্বয়।

এবারের চলচ্চিত্রের নাম ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’। এই গানটির সুর সঙ্গীত করেছেন আলী আকরাম শুভ। সম্প্রতি গানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে। গানটির কথা লিখেছেন মোহাম্মদ রফিকুজ্জামান।
সাবিনা ইয়াসমিন বলেন, এটি একটি কীর্তন গান। খুব সুন্দর একটি গান হয়েছে। আমজাদ হোসেনের সিনেমায় অনেক আগে কীর্তন গান গেয়েছিলাম। দীর্ঘদিন পর আবারও এই ধরনের গান গাইলাম। আর সুবীর নন্দী আমার পছন্দের শিল্পী। তিনিও অনেক ভালো গেয়েছেন এই গানটি। আশা করি সবার ভালো লাগবে। সুরকার ও সঙ্গীত পরিচালক আলী আকরাম শুভ বলেন, সবার মতো আমারও প্রিয় শিল্পী সাবিনা ইয়াসমিন ও সুবীর নন্দী। তাদের জন্য গান করতে পেরে ভালো লাগছে। আশা করি গানটি সব ধরনের শ্রোতাদের ভালো লাগবে।

পরিচালক আরিফুর জামান আরিফ কথা সাহিত্যিক ও কালজয়ী উপন্যাসিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের বিভিন্ন উপন্যাসের জনপ্রিয় চরিত্রগুলো নিয়ে নির্মাণ করছেন চলচ্চিত্রটি। এতে অভিনয় করছেন- গাজী রাকায়েত, পপি, আনিসুর রহমান মিলন, চিত্রনায়ক আমিন খান, মৌসুমী হামিদ, তমা মির্জা প্রমুখ।
চলচ্চিত্রটির কাহিনী ও সংলাপ লিখেছেন কথাশিল্পী হাশিম আখতার মো. করিম দাদ। ইতিমধ্যেই চলচ্চিত্রটির প্রথম লটের শুটিং শেষ হয়েছে। আগামী ঈদের পরেই আবারও এর কাজ শুরু হবে বলে জানিয়েছেন পরিচালক আরিফুর জামান আরিফ। সাবিনা ইয়াসমিন ও সুবির নন্দির জন্য রইলো শ্রদ্ধা ও শুভ কামনা। – মোশারফ হোসেন মুন্না

অলংকরন – গোলাম সাকলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: